করোনাভাইরাস: যুক্তরাষ্ট্রে মুজিববর্ষের সব কর্মসূচি স্থগিত

করোনাভাইরাস আতঙ্কে যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা জারির পরিপ্রেক্ষিতে দেশটিতে মুজিববর্ষের সব কর্মসূচি স্থগিত করেছে আয়োজকরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2020, 09:16 AM
Updated : 14 March 2020, 09:16 AM

শুক্রবার সকালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য জানান যুক্তরাষ্ট্রে ‘সর্বজনীন বঙ্গবন্ধু শেখ মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন কমিটি’র আহ্বায়ক প্রদীপ রঞ্জন কর।

তিনি বলেন, “পরিস্থিতির পরিপ্রেক্ষিতে জনস্বাস্থের কথা বিবেচনা করে ইউনিয়ন স্কোয়ারে ১৭ মার্চ বেলা ২টা এবং ১৬ মার্চ সন্ধ্যা ৭টায় ডাইভার্সিটি প্লাজায় পূর্বঘোষিত কর্মসূচি স্থগিত করতে বাধ্য হলাম।”

এর আগে জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজার অনুষ্ঠানও স্থগিতের ঘোষণা এসেছে। এদিকে নিউ ইয়র্ক অঞ্চলে মুজিববর্ষ উদযাপনে সর্ববৃহৎ আয়োজন ‘দুদিনব্যাপী বঙ্গবন্ধু বাংলাদেশ সম্মেলন’র সব কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন আয়োজক সংগঠনের আহ্বায়ক নূরন্নবী, প্রধান সমন্বয়কারি আব্দুল কাদের মিয়া ও সদস্য সচিব জাকারিয়া চৌধুরী।

তবে জাতিসংঘে বাংলাদেশ মিশন ও নিউ ইয়র্কে বাংলাদেশ কনসুলেটের অনুষ্ঠান সীমিত আকারে করা হবে বলে সর্বশেষ সংবাদে জানা গেছে।

এদিকে ওয়াশিংটন ডি.সি., নিউ জার্সি, ফ্লোরিডা, জর্জিয়া, ক্যালিফোর্নিয়া, বস্টন, পেনসিলভেনিয়াসহ বিভিন্ন স্থানে মুজিববর্ষ উপলক্ষে সব আয়োজন সীমিত আকারে করার সংবাদ পাওয়া গেছে। নিউ ইয়র্কে ‘মুক্তধারা ফাউন্ডেশন’ ও ‘উদীচী শিল্পীগোষ্ঠী’সহ আরো কয়েকটি সংগঠনের অনুষ্ঠানও স্থগিত করা হয়েছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!