নিউ ইয়র্কে ‘বাংলাদেশ ন্যাশনাল ফ্ল্যাগ ডে’ প্রস্তুতিসভা

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক অঙ্গরাজ্য সিনেট ঘোষিত ‘বাংলাদেশ ন্যাশনাল ফ্ল্যাগ ডে’ আয়োজন নিয়ে প্রস্তুতিসভা করেছেন আয়োজকরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2020, 06:16 AM
Updated : 13 March 2020, 06:16 AM

মঙ্গলবার নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে পালকি চায়নিজ সেকশনে এটি অনুষ্ঠিত হয়।

আসছে ২৬ মার্চ নিউ ইয়র্কের রাজধানী আলবেনিতে পার্লামেন্ট হাউজের সামনে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনের এ কর্মসূচি নিয়ে দ্বিধা-দ্বন্দ্বে পড়েছেন আয়োজকরা। তারা জানান, করোনাভাইরাস আতঙ্কে নিশ্চিত কর্মসূচি গ্রহণ করা যায়নি। তবে পরিস্থিতির পর্যবেক্ষণ সাপেক্ষে শেষ মুহূর্তে যতজনের অনুমতি মিলবে ততজনই পতাকা উত্তোলন কর্মসূচিতে যাবেন।

‘সাউথ এশিয়ান ফান্ড ফর এডুকেশন, স্কলারশিপ অ্যান্ড ট্রেনিং’ এবং ‘বিল্ডিং ফর মুভমেন্ট’ নামে দুটি সংস্থার উদ্যোগে পতাকা দিবসের অনুষ্ঠানে যোগ দিতে প্রস্তুতিসভা সঞ্চালনা করেন ডেমক্র্যাটিক পার্টির তৃণমূলের সংগঠক ফাহাদ সোলায়মান।

আলোচনায় অংশ নেন কমিউনিটি বোর্ড মেম্বার শাহনেওয়াজ ও আব্দুল মুকিত চৌধুরী, মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু ও লাবলু আনসার, সাংবাদিক মাহফুজুর রহমান, কমিউনিটি নেতা ফখরুল আলম, আলী ইমাম, কাজী আজম, হারুন ভূইয়া, আসিফ বারি টুটুল, আহসান হাবিব, মো. আলম নমী, আলমগীর খান আলম, শাহাদৎ হোসেন রাজু ও জামান।

বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে গত বছর ২৬ মার্চ স্টেট সিনেট (উত্থাপন করেন জন ল্যু) ও অ্যাসেম্বলিতে (উত্থাপন করেন ক্যাটালিনা ক্রুজ) ‘বাংলাদেশ ন্যাশনাল ফ্ল্যাগ ডে’ শিরোনামে পাশ হওয়া বিল অনুযায়ী প্রতি বছরই ২৬ মার্চ পার্লামেন্ট ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করার কথা। বিল উত্থাপন ও পাশে ভূমিকা পালনকারি মাজেদা এ উদ্দিন পতাকা দিবসের কর্মসূচি নিয়ে স্টেট পার্লামেন্টে সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করছেন বলে জানা গেছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!