করোনাভাইরাস: বাংলাদেশিদের ভিসার মেয়াদ বাড়াচ্ছে কুয়েত

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে বাংলাদেশিসহ কুয়েতে কাজ করা বিভিন্ন দেশের কর্মী ও ভ্রমণকারীদের ভিসার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

আ হ জুবেদ, কুয়েত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2020, 06:07 PM
Updated : 9 March 2020, 06:07 PM

সোমবার আরব টাইমসের কুয়েত সংস্করণের এক প্রতিবেদনে বলা হয়, কুয়েতে কাজ করছেন এমন ১৬টি দেশের প্রবাসী কর্মীর ভিসা ও ভ্রমণ ভিসার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দেশটির সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশসহ সাতটি দেশের সঙ্গে বিমান চলাচল রোববারই সাময়িক বন্ধের সিদ্ধান্ত জানিয়েছিল কুয়েত সরকার। তার একদিন পরই এই খবর এল। 

কুয়েতের বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক) ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান বলেন, “কুয়েতের সঙ্গে আপাতত বিমান চলাচল বন্ধ অবস্থায় ছুটিতে থাকা কুয়েত প্রবাসী বাংলাদেশিদের আকামার (কাজের অনুমতিপত্র) মেয়াদ শেষ হয়ে গেলেও বিমান চালুর পর মেয়াদোত্তীর্ণ আকামা নিয়ে কুয়েত প্রবেশে কোনো অসুবিধে হবে না।”

কুয়েত সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় দূতাবাসকে তা ইতোমধ্যে জানিয়েছে বলে জানান তিনি।

কুয়েত প্রবাসী যারা ছুটিতে বাংলাদেশে গিয়েছিলেন, বিমান চলাচল বন্ধের কারণে যাদের এর মধ্যে আকামার মেয়াদ শেষ হবে, তারা চিন্তায় ছিলেন।কুয়েত সরকারের এই পদক্ষেপ তাদের জন্য স্পষ্টত স্বস্তি নিয়ে এল।

কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী উপদেষ্টা মেজর জেনারেল তালাল মারাফির বরাত দিয়ে আরব টাইমস জানিয়েছে, স্বরাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রণালয় এবং সিভিল ইনফরমেশনের সমন্বয়ে প্রবাসীদের ভিসার মেয়াদ সংক্রান্ত এসব সিদ্ধান্তটি নেওয়া হয়েছে। 

এই বিধি বাংলাদেশ, ভারত, লেবানন, শ্রীলঙ্কা, ফিলিপিন্স, চীন, হংকং, ইরান, সিরিয়া, মিশর, ইরাক, থাইল্যান্ড, ইতালি, দক্ষিণ কোরিয়া, জাপান ও সিঙ্গাপুর থেকে কুয়েতে কর্মরত ও ভ্রমণকারীদের জন্য প্রযোজ্য হবে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!