ঢাকায় যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান ‘পিপলএনটেক’

ঢাকায় নিজেদের কার্যক্রম শুরু করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক তথ্য ও প্রযুক্তি প্রতিষ্ঠান ‘পিপলএনটেক ইনস্টিটিউট’।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2020, 06:12 AM
Updated : 6 March 2020, 06:12 AM

ঢাকার গ্রিনরোড ও পান্থপথের পর এবার ধানমন্ডিতে শাখা সম্প্রসারণের কাজ চলছে বলে জানান ‘পিপলএনটেক’র প্রতিষ্ঠাতা ও প্রধান কার্যনির্বাহী আবু হানিপ।

তিনি বলেন, “গ্রামাঞ্চলের গরিব ও মধ্যবিত্ত পরিবারের সন্তানরাই সাধারণত এসএসসি পাশের পর পলিটেকনিক ইনস্টিটিউটে পড়তে যায়। সেখানে তারা চার বছরের কোর্স করে শুধু থিউরিটিক্যাল জ্ঞান লাভ করে। ব্যবহারিক কিছুই শিখতে পারে না। অথচ চাকরির জন্য দরকার ব্যবহারিক জ্ঞান। তা না হলে চাকরির বাজারে প্রবেশ করাও কঠিন। তাদের জন্যই পিপলএনটেক ইনস্টিটিউট।”

ঝিনাইদহ জেলার কালিগঞ্জ উপজেলার শ্রাবণী আকতার লিথি যশোর পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ৪ বছরের কোর্স শেষ করে এসেছিলেন ‘ইন্ডাস্ট্রিয়াল অ্যাটাচমেন্ট’ ডিপ্লোমা নিতে। তিনি বলেন, “পিপলএনটেক থেকে কোর্স নিতে এসে আমার দিগন্ত বিস্তৃত হয়েছে। সেটি করার পর এ প্রতিষ্ঠানেই চাকরি পেয়েছি। এখন কাজের পাশাপাশি ‘ডিজিটাল মার্কেটিং’ শিখছি। এছাড়া আউটসোর্সিং জবও করছি।”

আবু হানিপ জানান, দেড় দশকেরও বেশি সময় ধরে পরিচালিত যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যভিত্তিক ‘পিপলএনটেক ইনস্টিটিউট’ থেকে সংক্ষিপ্ত কোর্স করে এখন পর্যন্ত ৬ হাজারের বেশি বাংলাদেশি যুক্তরাষ্ট্রের তথ্য ও প্রযুক্তি খাতে চাকরি পেয়েছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!