সিডনিতে রংধনুর বার্ষিক ট্যালেন্ট অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

অস্ট্রেলিয়ার সিডনিতে প্রতিবছরের মতো এবছরও রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটি বাংলাদেশি বংশোদ্ভূত শিক্ষার্থীদের বিভিন্ন বিভাগে পুরস্কার বিতরণ করেছে।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2020, 03:45 PM
Updated : 5 March 2020, 03:45 PM

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় এই অনুষ্ঠানটির আয়োজন করা হয় সিডনির বাংলা টাউনখ্যাত লাকেম্বার সিনিয়র সিটিজেন সেন্টারে।

বাংলাদেশ এবং অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানটির উদ্বোধন ঘোষণা করেন রংধনুর বর্তমান প্রেসিডেন্ট ওহাব মিয়া।

ঈশিকা এবং অপ্সরা অনুষ্ঠানের শুরুতে বাংলা গানের তালে তালে মনোমুগ্ধকর নৃত্য পরিবেশন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অস্ট্রেলিয়ার ফেডারেল এমপি টনি বার্ক।

এছাড়াও অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন নিউ সাউথ ওয়েলসের এমপি মার্ক কুরে এবং কাউন্সিলর নাদিয়া সালেহ, কাউন্সিলর নাজমুল হুদা এবং প্রাক্তন ডেপুটি মেয়র কার্ল সালেহ। ২০১৯ সালের বিভিন্ন পরীক্ষার উপর ভিত্তি করে সাতটি ক্যাটাগরিতে মোট ৪৫ জনকে পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানটি পরিচালনা করেন রংধনু পরিবারের সদস্য পলি আহমেদ এবং রানা শরীফ, তাদের সহযোগিতায় ছিলেন ছোট্ট বন্ধু আয়ান হক, সানিয়া বিন্তে আসাদ, আরফি হক, ফারহান শফিক এবং রাফসান খন্দকার।

অনুষ্ঠানের প্রথম পর্বে NAPLAN 2019 YEAR 7 এর ক্রেস্ট দেন ফেডারেল এমপি টনি বার্ক।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কবিতা আবৃত্তি করেন নুসরাত জাহান স্মৃতি।  এরপর ওজি ক্যাটাগরির অ্যাওয়ার্ড দেন করেন মার্ক কুরে, সিলেক্টিভ স্কুল স্টুডেন্টদের অ্যাওয়ার্ড দেন কাউন্সেলর নাদিয়া সালেহ এবং কাউন্সেলর মোহাম্মদ নাজমুল হুদা,  NAPLAN 2019 YEAR 5 ক্যাটাগরিতে পুরস্কার দেন প্রাক্তন ডেপুটি মেয়র কার্ল সালেহ।

এইচএসসি পরীক্ষায় কৃতি ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অস্ট্রালবিলট এর কর্ণধার নজরুল ইসলাম।

এবারের অনুষ্ঠানটি সফল করার পেছনে অসাধারণ পরিশ্রম করেন রংধনু পরিবারের অন্যতম সদস্য আব্দুল মোতালেব শামসুজ্জামান শামীম, নাফিস খন্দকার, খন্দকার আহসান প্রিন্স, সাইদুল হক মিটুল, ফারিয়া আহমেদ এবং জোবায়ের রশীদ জামী।

রংধনুর এবছরের টাইটেল স্পন্সর ছিল অস্ট্রালবিলট এবং অন্যতম প্রধান স্পন্সর ছিল সিটি অব ক্যান্টারবারি ব্যাংকসটাউন।

অন্যান্য স্পন্সরদের মধ্যে উল্লেখযোগ্য ছিল ডেল্টা ল্যান্ডস্কেপিং, লিংকার্স রিয়েলষ্টেট, এক্সপ্রেস টেক্স সলিউশন, হাট-বাজার লাক্যাম্বা,  কিডস আর আস ফ্যামিলি ডে কেয়ার, টপ্ আপ প্লাজা, বার্গারস অন ব্রডওয়ে লাকেম্বা, রয়াল সিটি সলিসিটরস, ল্যান্ড অ্যান্ড লিজ রিয়েল এস্টেট, গোল্ডেন ফাইবার অস্ট্রেলিয়া এবং স্টার কিডস।

অনুষ্ঠানটির ভিডিওগ্রাফিতে ছিলেন আনিসুর রহমান, ফটোগ্রাফিতে ছিলেন সিদ্দিক এবং সিফাত, ম্যাগাজিন প্রিন্টিংয়ে সহযোগিতা করেন শাহিন এবং খাদ্য সরবরাহে ছিল মাকসুদা ফুড ক্যাটারিং।

অনুষ্ঠানের শেষভাগে মন মাতানো গান পরিবেশন করেন আশিকুজ্জামান সুজন, ফারিয়া আহমেদ এবং রংধনু পরিবারের সদস্যরা। সবশেষে রংধনুর সাধারণ সম্পাদক লিংকন শফিকউল্লাহ ধন্যবাদ বক্তব্য দেন করেন এবং অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

এবছরের পুরস্কার বিজয়ীরা

NAPLAN 2019 YEAR 3 ক্যাটাগরিতে পারিসা জেবিন,  মাহির মিজান,  নাজা খান, ফারদিন ইউসুফ, সেহরাজ ইসলাম,  সিমরা ইসলাম, তাসফিয়া শফিক এবং আয়াস আহসান।

OC ক্যাটাগরিতে আরিব শাহরিয়ার, ফারিজা হোসেন, আনিলা রহমান, আরিশা আজহার এবং রোদেলা হোসেন।

NAPLAN 2019 YEAR 5 ক্যাটাগরিতে শেখ আব্দুল্লাহ আল দাইয়ান, উনাইসা হোসেন, মালিহা তাস্নিম। 

Selective school test 2019 ক্যাটাগরিতে আবরার রুদ্র ইকবাল, আয়ান আজহার, আলীফ হোসেন সিদ্দিকী, সারহান রাসিন, জারিফ উদ্দিন, নাবিহা নাকিব, নামিরা তাওহিদ, পারিসা আজাদ, রুমাইসা ফারুকী, সাহিবা বিনতে উদ্দিন, শ্রেয়শী সমাদ্দার, সাহিব আলম, আয়ান হারুন, মাহির দাইয়ান, পৃথিবী তাজওয়ার, রেমান তাহসিন কবির এবং মুসাররাত বিনতে হাসান। এছাড়াও ক্রিকেটে রাজ খান, ম্যাথমেটিক অলিম্পিয়াডে নাফিউ হাসান এবং কুরআনে সাদমান রহমান।

NAPLAN 2019 YEAR 7 ক্যাটাগরিতে সালিহা তাসনিম এবং সামিয়া ইসলাম। 2019 এইচএসসি মেধা তালিকায় রয়েছেন নিমাত চৌধুরী, মোহাম্মদ জাওয়াদ, ফায়াদ নোমানী, ওয়ানিসা জামান, সাদমান হায়দার, রাফসান খন্দকার এবং নুসরাত সামিয়া।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!