পেনসিলভেনিয়ায় অডিটর জেনারেল নির্বাচনে বাংলাদেশি নীনা

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের অডিটর জেনারেল নির্বাচনে প্রার্থী হয়েছেন বাংলাদেশি-আমেরিকান নীনা আহমেদ। ২৮ এপ্রিল অনুষ্ঠেয় এ নির্বাচনে লড়তে ডেমোক্রেটিক পার্টির মনোনয়ন পেয়েছেন তিনি।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2020, 04:24 AM
Updated : 28 Feb 2020, 04:24 AM

প্রার্থী হবার জন্য তার দরকার ছিল এক হাজার ভোটারের স্বাক্ষর, নীনা পেয়েছেন ১০ হাজার। ১৮ ফেব্রুয়ারি স্বাক্ষর সম্বলিত দরখাস্ত পেনসিলভেনিয়া অঙ্গরাজ্য নির্বাচন কমিশনে জমা দেন তিনি।

প্রবাসীরা জানান, ফিলাডেলফিয়া অঞ্চলে ৩০ বছরের বেশি সময় ধরে সংগঠক হিসেবে কাজ করছেন নীনা। এর আগে তিনি তিনি বারাক ওবামা প্রশাসনের এশিয়ান আমেরিকান বিষয়ক উপদেষ্টা ও ফিলাডেলফিয়া শহরের ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নীনার পক্ষে মাঠে কাজ করছেন জিয়াউদ্দিন আহমেদ ও ইবরুল চৌধুরী। তারা জানান, নীনা জয়ী হতে পারলে এ রাজ্যে তিনি হবেন প্রথম নারী ও প্রথম অশ্বেতাঙ্গ অডিটর জেনারেল।

নীনা বলেন, “এখন সময় হচ্ছে বিজয় ছিনিয়ে আনার। এজন্য সবাইকে সচেষ্ট থাকতে হবে। এ বিজয় হবে প্রতিটি বাংলাদেশির ও প্রতিটি বঞ্চিত-অবহেলিত মানুষের। কারণ, আমি সবসময় অভিবাসী সমাজের অধিকার আদায়ে কাজ করতে আগ্রহী।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!