ভাষা শহীদদের শ্রদ্ধা জানালেন সিডনি প্রবাসীরা

একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে যথাযোগ্য ভাব গাম্ভীর্যের সাথে সিডনি প্রবাসী বাঙালিরা ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে ও এক মিনিট নিরব থেকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছেন।

নাইম আবদুল্লাহ, সিডনি অস্ট্রেলিয়াবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2020, 01:37 PM
Updated : 21 Feb 2020, 01:37 PM

স্থানীয় সময় গত বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে প্রতি বছরের ধারাবাহিকতায় সিডনির অ্যাসফিল্ড পার্কের আন্তর্জাতিক মাতৃভাষা স্মৃতি সৌধে বিভিন্ন সংগঠনের কর্মীরা বায়ান্নোর ভাষা শহীদদের স্মরণ করে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় অনেকেই স্মৃতিকাতর হয়ে পড়েন।

স্থানীয় নেতারাসহ প্রবাসী বাঙালিরা সমস্বরে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কী ভুলিতে পারি…’ গানটি গাইতে গাইতে খালি পায়ে শহীদ মিনারে ওঠেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় আ্যলামনাই অ্যাসোসিয়েশন, জগন্নাথ হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন, এমএলসি মুভমেন্ট অস্ট্রেলিয়া, প্রশান্তিকা, অস্ট্রেলিয়া আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, সিডনি আওয়ামী লীগ, ছাত্রলীগ সহ প্রবাসীরা এসময় বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!