কুয়ালালামপুরে দূতাবাসে একুশে ফেব্রুয়ারি উদযাপন

মালয়েশিয়ার কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে।

রফিক আহমদ খান, মালয়েশিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2020, 01:26 PM
Updated : 21 Feb 2020, 01:30 PM

শুক্রবার সকালে হাই কমিশন প্রাঙ্গণে অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ করেন হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম। পরে হাইকমিশন চত্ত্বরে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে বাংলাদেশ হাইকমিশন এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও প্রবাসী সংগঠনের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

ভাষা শহীদদের স্মরণে নিরবতা পালন এবং দেশ ও জাতির সমৃদ্ধি, শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন বাংলাদেশ হাইকমিশনের ডিফেন্স অ্যাডভাইজার কমোডর মুসতাক আহমেদ,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করেন  ডেপুটি হাইকমিশনার ও দূতালয় প্রধান ওয়াহিদা আহমেদ,  পররাষ্ট্রমন্ত্রী ড এ কে আবদুল মোমেনের বাণী পাঠ করেন কাউন্সেলর (শ্রম) মোহাম্মদ জহিরুল ইসলাম, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন মো. মশিউর রহমান তালুকদার, কাউন্সেলর (পাসপোর্ট এন্ড ভিসা) এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রীর বাণীপাঠ করেন মো. রাজিবুল আহসান (বাণিজ্য কাউন্সেলর)।

অনুষ্ঠানে বক্তব্যে হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম বলেন, "মাতৃভাষা প্রতিষ্ঠার জন্য সংগ্রাম ও জীবন দেওয়ার ইতিহাস একমাত্র গর্বিত বাঙালি জাতিরই আছে। এই ভাষা সংগ্রামের অর্জনেই লুকিয়ে ছিল বাংলাদেশের স্বাধীনতা যা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙালি অর্জন করে।"

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!