মস্কোয় গণমৈত্রী বিশ্ববিদ্যালয়ের ৬০ বছর পূর্তি

রাশিয়ার গণমৈত্রী বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থীরা নিজেদের শিক্ষা প্রতিষ্ঠানের ৬০ বছর পূর্তি উৎসব করেছেন।

বারেক কায়সার, রাশিয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2020, 07:04 AM
Updated : 18 Feb 2020, 07:04 AM

রোববার সন্ধ্যায় মস্কোতে এ আয়োজন করেন ‘অ্যালামনাই অ্যান্ড ফ্রেন্ডস অ্যাসোসিয়েশন’র কাউন্সিল চেয়ারম্যান আলমগীর জলিল, আয়োজনে সহযোগী সংগঠন ‘সাব অ্যান্ড ফ্রেন্ডস অব রাশিয়া’। 

অনুষ্ঠান মঞ্চ থেকে রাশিয়ায় অধ্যয়নরত ১০ জন বাংলাদেশি শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়। তারা হলেন- সৌমিত্র বসাক নিলয়, এডওয়ার্ড আর্থার, রিদওয়ান বিন রহমান, রাহাতুল আমিন সাকিব, হাছান সৈয়দ মেহেদী, মোহাম্মদ আসলাম, রেজাউল করিম, অমৃতা ঢালী, জান্নাতুল তাজরীন স্নিগ্ধা ও আবদুল্লাহ আল সৌরভ। 

লিজা পাকরভসকায়া ও মোস্তফা মাহমুদের উপস্থাপনায় গান শোনান বাংলাদেশি শিল্পী আশিয়া ইসলাম দোলা ও অপু আমান।

উপস্থিত ছিলেন গণমৈত্রী বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের প্রথম ব্যাচের ছাত্র নুরুল কাদের, সিদ্দিকুর রহমান দামাল, হাকিম সরকার, সৈয়দা জলি ও ‘সোভিয়েত অ্যালামনি অ্যাসোসিয়েশন’ (সাব) এর সভাপতি তাসকিম এ খান।

উৎসব সন্ধ্যায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার সাবেক রাষ্ট্রদূত নিকোলায়েভ আলেকজান্ডার আলেক্সিভিচ, বাংলাদেশ দূতাবাসের ডিফেন্স এটাসে এসএম শাহনেওয়াজ, দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান আন্দ্রিয় দ্রং, রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের আবখাজিয়া এবং দক্ষিণ ওসেটিয়া বিভাগের প্রধান স্তারকোভ আন্দ্রেই আলেকজান্দ্রোভি, টেলিভিশন চ্যানেল আরটির মধ্যপ্রাচ্য বিশেষজ্ঞ আলেক্সিয়েভ্না বেলিকোভা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!