সৌদি আরবে প্রবাসী সাংবাদিকদের মিলনমেলা

সৌদি আরবে ‘মিলনমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান’ করেছেন দেশটিতে বাংলাদেশি বিভিন্ন গণমাধ্যমে কর্মরত প্রবাসী সাংবাদিকরা।

শেখ লিয়াকত আহম্মেদ, সৌদি আরব প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2020, 04:37 AM
Updated : 17 Feb 2020, 04:37 AM

শুক্রবার রিয়াদ থেকে প্রায় একশ কিলোমিটার দূরে আল খারজের একটি রিসোর্টে দিনব্যাপি এ মিলনমেলা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য দেন সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের প্রথম প্রেস সচিব মোহাম্মদ ফখরুল ইসলাম।

তিনি বলেন, “প্রবাসে যারা সাংবাদিকতা করেন তারা শুধু দেশের প্রতি দায়িত্ববোধ থেকে কাজ করে থাকেন। এটা এক প্রকার প্যাশন, পেশা নয়। প্রবাসী সাংবাদিকদের মাধ্যমেই বাংলাদেশসহ বিশ্বের মানুষ সৌদি আরবের প্রবাসীদের সুবিধা-অসুবিধার কথাগুলো জানতে পারছে। অনেকে তাদের প্রয়োজনে সাংবাদিকদের ডাকে, আবার তাদের প্রয়োজন শেষ হয়ে গেলে সাংবাদিকদের তারা চিনতে চান না, এটা খুবই দুঃখজনক।”

অনুষ্ঠানে সাংবাদিকদের মধ্য উপস্থিত ছিলেন ‘প্রবাস বাংলা’র সম্পাদক ও একুশে টিভির সৌদি প্রতিনিধি অহিদুল ইসলাম, ‘স্বপ্নের বাংলাদেশ’র সম্পাদক আরটিভি ও এটিএন বাংলার সৌদি আরব ব্যুরো প্রধান মোহাম্মদ আবুল বশির, এনটিভি সৌদি আরব ব্যুরো প্রধান ফারুক আহমেদ চান, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও চ্যানেল এস এর প্রতিনিধি শেখ লিয়াকত আহম্মেদ, আরটিভির প্রতিনিধি সোহরাফ হোসেন লিটন, বাংলাদেশ প্রতিদিন ও নিউজটোয়েন্টিফোর প্রতিনিধি মোহাম্মদ আল আমিন, সময় টিভি প্রতিনিধি আরিফুর রহমান, ডিবিসি নিউজ প্রতিনিধি মফিজুল ইসলাম সাগর, মোহনা টিভি প্রতিনিধি জাহাঙ্গীর আলম হৃদয়, যমুনা টিভি প্রতিনিধি সেলিম উদ্দিন, মাইটিভি প্রতিনিধি আব্দুল হালিম নিহন, বাংলা টিভির প্রতিনিধি আবুল কালাম আজাদ লিটন তালুকদার, বর্ন টিভির পরিচালক ফকির আল আমিন, এনটিভির জুয়েল ফকির, এসএ টিভির শাহ পরান মিঠু এবং বায়ান্নবাংলা টিভির প্রতিনিধি ইকবাল।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘রিয়াদ বাংলা স্কুল’র চেয়ারম্যান মোস্তাক আহমেদ, রাষ্ট্রদূতের একান্ত সচিব আল আমিন, ইসমাইল হোসেন, স্বেচ্ছাসেবী সংগঠন ‘হাসি’র প্রতিষ্ঠাতা মোসলেহ উদ্দিন মুন্না, জিয়াউদ্দিন বাবলু ও আরশাদ আলী।

দিনব্যাপী অনুষ্ঠানমালায় পুরুষদের প্রীতি ফুটবল ম্যাচে আবুল বশিরের নেতৃত্বে ‘পদ্মা’ ও ফারুক আহমেদ চাঁনের নেতৃত্বে ‘মেঘনা’ টিম ১/১ গোলে ড্র করে। ‘অন্ধের হাঁড়ি ভাঙ্গা’ প্রতিযোগিতায় প্রথম হন শেখ লিয়াকত আহম্মেদ, দ্বিতীয় মোসলেহ উদ্দিন মুন্না ও তৃতীয় মোহাম্মদ আল আমীন।

শিশুদের দৌড় প্রতিযোগিতায় প্রথম হন মিলহান, দ্বিতীয় সামী ও তৃতীয় ফারিসা। এছাড়া মিউজিকাল চেয়ার প্রতিযোগিতায় নারীরা অংশ নেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!