খালেদার মুক্তি চেয়ে নিউ ইয়র্কে ‘গণস্বাক্ষর অভিযান’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারামুক্তি দাবি করে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ‘গণস্বাক্ষর সংগ্রহ অভিযান’ শুরু করেছে দলটির সমর্থকদের সংগঠন ‘দেশনেত্রী মুক্তি আন্দোলন পরিষদ’।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2020, 03:46 AM
Updated : 17 Feb 2020, 03:46 AM

রোববার বিকেলে নিউ ইয়র্কের ব্রুকলিনে চার্চ-ম্যাকডোনাল্ড চত্ত্বরে এ অভিযানের  উদ্বোধনী র‌্যালি করেন তারা।

এ উদ্যোগের প্রধান এম এ সবুরের উপস্থিতিতে এতে বক্তব্য দেন ‘দেশনেত্রী মুক্তি আন্দোলন পরিষদ’র সভাপতি মিজানুর রহমান মিল্টন ভূইয়া।

তিনি বলেন, “পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ অভিযান পর্যায়ক্রমে নিউ ইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত সব এলাকায় পরিচালিত হবে। এরপর স্বাক্ষর সম্বলিত স্মারকলিপি জাতিসংঘ, হোয়াইট হাউজ, ক্যাপিটল হিল ও স্টেট ডিপার্টমেন্টসহ আন্তর্জাতিক মানবাধিকার সংস্থায় দেওয়া হবে।”

র‌্যালিতে আরও উপস্থিত ছিলেন মোশারফ হোসেন সবুজ, মাহফুজুল মাওলা নান্নু, মাকসুদ এইচ চৌধুরী, আহসান উল্লাহ বাচ্চু, এ টি এম আলম, আবুল কাশেম, নাসির উদ্দিন, সালেহ আহমেদ, হারুন রশীদ ও জিয়াউর রহমান।

এদিকে আসছে ২২ ফেব্রুয়ারি স্থানীয় সময় দুপুর একটা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজধানী ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলের সামনে খালেদা জিয়ার মুক্তি দাবিতে র‌্যালি করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র বিএনপি।

এ কর্মসূচি আয়োজকদের অন্যতম শরাফত হোসেন বাবু জানান, র‌্যালির পর সিনেট ও হাউজের কাছে স্মারকলিপি দেওয়া হবে। ম্যারিল্যান্ড, ভার্জিনিয়া ও ওয়াশিংটন ডিসি ছাড়াও নিউ জার্সি, নিউ ইয়র্ক, পেনসিলভেনিয়া বিএনপির নেতা-কর্মী-সমর্থকরা এতে অংশ নেবেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!