‘ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে চীনের পাশে আছে বাংলাদেশ’

চীনে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস প্রাদুর্ভাব নিয়ন্ত্রণ করতে চীন সরকারের সক্ষমতা নিয়ে বাংলাদেশের আস্থা রয়েছে বলে মন্তব্য করেছেন বেইজিংয়ে বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব উজ জামান।

ছাইয়েদুল ইসলাম, চীন প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2020, 11:44 AM
Updated : 15 Feb 2020, 04:16 PM

চীনের স্থানীয় সময় বৃহস্পতিবার এক ভিডিও বার্তায় চীন সরকারের উদ্দেশে রাষ্ট্রদূত মাহবুব করোনাভাইরাস নিয়ে বাংলাদেশের অবস্থান ব্যাখ্যা করতে গিয়ে এ মন্তব্য করেন বলে খবর দিয়েছে ডেইলি চায়না।

রাষ্ট্রদূত মাহবুব উজ জামান তার ভিডিও বার্তায় বলেন, “আমাদের চিন্তাভাবনা ও প্রার্থনা গণপ্রজাতন্ত্রী চীন সরকার ও জনগণের সাথে রয়েছে। কারণ নতুন করোনভাইরাসটির প্রাদুর্ভাব রোধ করার জন্য তারা নিরলসভাবে লড়াই করে যাচ্ছে। চীন সরকার এটি নিয়ন্ত্রণে রাখতে এবং আরও প্রকোপ ঠেকাতে সক্ষমতার উপর আমাদের আস্থা রয়েছে।”

রাষ্ট্রদূত আরও বলেন, “আমাদের সরকারের পক্ষ থেকে আমাদের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী চীনের পররাষ্ট্রমন্ত্রীকে বার্তা পাঠিয়েছেন। নিহতদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, গণপ্রজাতন্ত্রী চীন সরকার অত্যন্ত আন্তরিকতা ও সর্বোচ্চ দক্ষতা দিয়ে এ ভয়ংকর পরিস্থিতির মোকাবেলা করতে সক্ষম হবে। এই পরিস্থিতির বিস্তারকে নিয়ন্ত্রণ করবে।”

তিনি আরও বলেন, “আমরা এ মুহূর্তে চীন সরকার এবং তাদের জনগণের পাশে আছি।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!