মুজিববর্ষ উপলক্ষে সৌদিতে ক্রিকেট টুর্নামেন্ট শুরু

মুজিববর্ষ উপলক্ষে দেশের বাইরে প্রথমবারের মতো সৌদি আরবে ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট’ এর উদ্বোধন করা হয়েছে।

শেখ লিয়াকত আহম্মেদ, সৌদি আরব প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2020, 01:32 PM
Updated : 16 Dec 2021, 07:17 PM

স্থানীয় সময় শুক্রবার শুরু হওয়া ওই ক্রিকেট টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করছে সৌদিতে বাংলাদেশ দূতাবাস।

আইসিসির সহযোগী সৌদি ক্রিকেট সেন্টার অনুমোদিত টুর্নামেন্টটি চলছে রিয়াদ ক্রিকেট অ্যাসোসিয়েশন (আরসিএ) এর মাঠে যার আয়োজক ‘গ্রিন বাংলা ক্রিকেট টিম’।

টুর্নামেন্টে ছয়টি দল অংশ নিচ্ছে।

ফিতা কেটে ও বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন দূতাবাসের ডিফেন্স অ্যাটাচি ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদ সিদ্দিকী।

অনুষ্ঠানে তিনি বলেন, “মুজিববর্ষ উপলক্ষে দূতাবাসের পৃষ্ঠপোষকতায় আজকে আনন্দ ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের শুভ উদ্বোধন হলো।”

“সৌদি আরবে মুজিববর্ষ উপলক্ষে যে সমস্ত অনুষ্ঠান হবে এটিই তার প্রথম অনুষ্ঠান। আগামীতে আরও বড় বড় অনুষ্ঠানের মধ্য দিয়ে মুজিববর্ষকে সকল প্রবাসীর অংশগ্রহণে সাফল্যমণ্ডিত করে তোলা  হবে বলে আশা করছি।”

উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন, দূতাবাসে মুজিববর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব ও প্রেস সচিব ফখরুল ইসলাম।

বক্তব্য দেন দূতাবাসের মিনিস্টার এস এম আনিসুল হক এবং কাউন্সেলর (শ্রম কল্যাণ) মেহেদী হাসান।

উদ্বোধনী দিনে মাঠে তিনটি ম্যাচ গড়ায়। এর মধ্যে বেঙ্গল ওয়ারিয়র্স ২৮ রানে বাংলা লায়ন্সকে পরাজিত করে।

তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে আরেক ম্যাচে পাক কুলান্ডার্সকে হারিয়ে ৩ রানে জয় তুলে নেয় হিন্দুস্তান ফাইটার্স।

আরেক মাঠে রিয়াদ ক্রিকেট ইলেভেনের বিপক্ষে খেলতে নেমে ৮ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে কাশ্মীর লিজেন্ডস-রা।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও রিয়াদ প্রদেশিক কেন্দ্রিয় কমিটির সভাপতি আব্দুস সালাম এবং আওয়ামী পরিষদের সভাপতি এম আর মাহবুব।

এতে আরও উপস্থিত ছিলেন রিয়াদ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি গোলাম মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মাদবর, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শেখ লিয়াকত আহমেদ, কৃষকলীগের আহ্বায়ক গিয়াস মজুমদারসহ আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মীরা।

আগামী ২০ মার্চ টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!