দুই প্রবাসীর একুশে পদক পাওয়ার খবরে যুক্তরাষ্ট্রে উচ্ছ্বাস

প্রবাসে বসবাসরত দুই বাংলাদেশি নুরুন নবী ও নাজমুন নেসা পিয়ারি এবার একুশে পদকের জন্য মনোনীত হওয়ায় তাদের অভিনন্দন জানিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের বিভিন্ন প্রবাসী সংগঠন। 

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2020, 07:06 PM
Updated : 5 Feb 2020, 07:06 PM

বুধবার সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এবারের পুরস্কারের জন্য মনোনীত ২০ জনের নাম প্রকাশ করার পর যুক্তরাষ্ট্র থেকে একটি যৌথ বিবৃতি দেন তারা।

এতে বলা হয়, যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে বসবাসরত মুক্তিযোদ্ধা নুরুন নবী একজন স্থানীয় সিটি কাউন্সিলম্যান ও বিজ্ঞানী। অন্যদিকে লেখক ও সাংবাদিক নাজমুন নেসা পিয়ারি বসবাস করেন জার্মানিতে। ‘ভাষা ও সাহিত্য’ শাখায় একুশে পদক পেতে যাওয়া এ দুজন প্রবাসী মুক্তিযুদ্ধ ও বাঙালি সংস্কৃতি নিয়ে বহু বছর ধরে কাজ করছেন।

বিবৃতিতে একুশে পদকের জন্য দুই প্রবাসীকে মনোনীত করায় বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা জানানো হয়। এর মধ্য দিয়ে সুদূর প্রবাসে যারা বাংলা ভাষা ও সংস্কৃতি নিয়ে কাজ করছেন তাদের সবাইকে উৎসাহিত করা হলো বলে উল্লেখ করা হয়েছে।

বিবৃতিতে নুরুন নবী ও নাজমুন নেসা পিয়ারিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন ‘আমেরিকা বাংলাদেশ প্রেস ক্লাবের’ সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, যুক্তরাষ্ট্র ‘সেক্টর কমান্ডারস ফোরামের’ সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ ও সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল বারি, ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন’ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি মুক্তিযোদ্ধা মনসুর খন্দকার ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া, নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক