বাংলাদেশ থেকে অর্থপাচারের প্রতিবাদে কানাডায় মানববন্ধন

বাংলাদেশের ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠান থেকে অর্থ লোপাট করে কানাডায় বসত গড়া লুটেরাদের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ভিন্নরকমের এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে কানাডায়।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2020, 09:27 AM
Updated : 24 Jan 2020, 09:27 AM

টরন্টোর স্থানীয় সময় রোববার সন্ধ্যায় ডেনফোর্থে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

তীব্র শীতকে উপেক্ষা করে বরফ ঢাকা রাস্তায় দাঁড়িয়ে পোস্টার,প্ল্যাকার্ড হাতে প্রবাসী বাংলাদেশিরা মানববন্ধনে অংশ নেন।

এসময় তারা বাংলাদেশ থেকে কানাডায় টাকা পাচারের প্রতিবাদ জানান। তারা এইসব অর্থ পাঁচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য কানাডা সরকারের প্রতি আহ্বান জানান।

বেসিক ব্যাংকসহ বাংলাদেশের বিভিন্ন ব্যাংকের ঋণের টাকা আত্মসাৎ করে বাংলাদেশি বেশকিছু ব্যবসায়ী কানাডায় বসতি স্তাপন করেছেন। এ সংক্রান্ত সংবাদ বাংলাদেশের একটি জাতীয় দৈনিকে প্রকাশ হলে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া হয়।

অর্থ পাচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া এবং তাদের বয়কটের দাবি জানিয়ে সামাজিক আন্দোলন শুরু করেন প্রবাসীরা। তারই অংশ হিসেবে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাধারণ নাগরিকদের উদ্যোগে এই প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত হলেও বাংলাদেশ আ্ওয়ামী লীগের অন্টারিও শাখা এ আন্দোলনে সমর্থন দেয় এবং মানববন্ধনে অংশ নেয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!