আসাল-ইউএস ক্যাপিটাল চ্যাপ্টার গঠিত

রাজনীতিতে বাংলাদেশিসহ দক্ষিণ এশিয়ানদের জোরালো সম্পর্ক সৃষ্টির মধ্য দিয়ে বহুজাতিক মার্কিন সমাজে নিজেদের ন্যায্য হিস্যা আদায় নিয়ে কাজ করা সংগঠন অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান-আমেরিকান লেবার (আসাল) এর কমিটি গঠন হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2020, 11:29 AM
Updated : 19 Jan 2020, 11:29 AM

রাজধানী ওয়াশিংটন ডিসিতে নিউ ইয়র্ক ভিত্তিক আসাল এর এটি হবে দ্বাদশ চ্যাপ্টার এবং এর নাম হচ্ছে ‘আসাল-ইউএস ক্যাপিটাল চ্যাপ্টার’।

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় ওয়াশিংটন ডিসির ভার্জিনিয়ার হার্নডন সিটিতে চারকল কাবাব পার্টি হলে আসালের প্রতিষ্ঠাতা ও জাতীয় কমিটির প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দিনের উপস্থিতিতে এক বৈঠকে বিস্তারিত আলোচনা শেষে ওয়াশিংটন ডিসি, ভার্জিনিয়া এবং ম্যারিল্যান্ড রাজ্যের সমন্বয়ে  ‘আসাল-ইউএস ক্যাপিটাল চ্যাপ্টার’র কমিটি ঘোষণা করা হয়।

এর বোর্ড অব ট্রাস্টির চেয়ারপার্সন হয়েছেন আনিস আহমেদ।

অপর কর্মকর্তারা হলেন: প্রেসিডেন্ট- শরাফত হোসেন বাবু, সেক্রেটারি- মাহবুব ইমাম হোসেন, নির্বাহী পরিচালক- মুকিতুর রহমান আসিফ, ট্রেজারার- নাজমুন রহমান, উইমেন্স কমিটির চেয়ার-  হ্যাপি হক, ইয়ুথ কমিটির চেয়ার- ইরিনা মাহবুব।

আসালের প্রতিষ্ঠাতা এবং শ্রমিক ইউনিয়ন লিডার মাফ মিসবাহ উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ৫ এপ্রিল এই চ্যাপ্টারের অভিষেক উৎসবের দিন পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করা হবে।

তিনি জানান, আসালের যুক্তরাষ্ট্রে ১১টি এবং বাংলাদেশে একটি চ্যাপ্টার রয়েছে। শিগগিরই মালয়েশিয়াতেও একটি চ্যাপ্টার খোলার সম্ভাবনা রয়েছে।

তিনি বলেন, “আসালের সদস্যদের মধ্যে অনেকেই মূলধারার রাজনীতিতে জয়ী হয়েছেন। সামনের নভেম্বরের জাতীয় ও স্থানীয় পর্যায়ের নির্বাচনেও বেশ কয়জন প্রার্থী রয়েছেন। আমরা তাদের বিজয়ের জন্যে মাঠে রয়েছি।”

আসাল-ইউএস ক্যাপিটাল চ্যাপ্টারের নবগঠিত কমিটির সাথে জাতীয় প্রেসিডেন্ট মাফ মিসবাহউদ্দিন (বাম থেকে চতুর্থ)।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!