কুয়েতে বিএনপি মহানগর কমিটির সংবাদ সম্মেলন

বিএনপি কুয়েত শাখার নবগঠিত আহ্বায়ক কমিটিকে প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন করেছে দলটির কুয়েত মহানগর কমিটির কিছু নেতা-কর্মী।

আ হ জুবেদ, কুয়েত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2020, 07:40 AM
Updated : 18 Jan 2020, 07:40 AM

শুক্রবার স্থানীয় সময় রাতে কুয়েত সিটির গুলশান হোটেলে আয়োজিত এ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব ও লিখিত বক্তব্য পড়েন বিএনপি কুয়েত মহানগর কমিটির সভাপতি মোশাররফ হুসেন রনি।

আহ্বায়ক কমিটি গঠনে ‘স্বজনপ্রীতি ও আঞ্চলিকতার’ অভিযোগ তুলে তিনি বলেন, “প্রায় দেড় শতাধিক ত্যাগী নেতা-কর্মীদের বাইরে রেখে এ আহ্বায়ক কমিটি অগ্রহণযোগ্য। দীর্ঘদিন ধরে রাজনীতি করে আসছেন এবং কুয়েত বিএনপির সঙ্গে প্রায় শুরু থেকে সংশ্লিষ্ট এমন বেশ কিছু নেতা-কর্মীদেরকে ওই আহ্বায়ক কমিটিতে সঠিক মূল্যায়ন করা হয়নি।”

কমিটি পুনর্গঠনের মাধ্যমে ‘ত্যাগী নেতা-কর্মীদের’ মূল্যায়ন করার দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন হানিফ মজুমদার, আব্দুল মতিন, বিলাল হুসেন ভুঁইয়া, মো. মিজান ও আনোয়ার হুসেন গাজী।

তারা জানান, কুয়েত বিএনপি দীর্ঘদিন ধরে একাধিক গ্রুপে বিভক্ত ছিল। আর এই গ্রুপিং এর রাজনীতি নিরসনে কুয়েত সফরে এসেছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মধ্যপ্রাচ্যে বিএনপির সমন্বয়ক, সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব। কিছুদিন আগে আহ্বায়ক কমিটি করতে কুয়েত বিএনপি নেতা-কর্মীদের নিয়ে সংযুক্ত আরব আমিরাতে একটি সভা করেন তিনি।

পরবর্তীতে বিএনপির কেন্দ্রীয় কমিটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অনুমোদিত কুয়েত বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করেন তারা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!