শ্যামল খানের বাবার মৃত্যুতে সুইস প্রবাসীদের শোক

সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খানের বাবা টাঙ্গাইলের সাদত আলী খানের মৃত্যুতে শোক প্রকাশ করেছে ইউরোপে বসবাসরত প্রবাসী মুক্তিযোদ্ধা ও আওয়ামী পরিবারের সদস্যরা।

সুইজারল্যান্ড প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2020, 03:32 PM
Updated : 16 Jan 2020, 03:33 PM

মুক্তিযোদ্ধাদের কাছে আশ্রয়দানকারী ও সহযোগী হিসেবে পরিচিত মো. সাদত আলী খান রোববার ভোররাতে টাঙ্গাইলের আকুরটাকুরে তার নিজ বাসভবনে ৯৬ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে মারা যান।

প্রয়াত সাদত আলী খান স্ত্রী, ছয় ছেলে এবং এক মেয়ে রেখে গিয়েছেন।

তার বড় দুই ছেলে মুক্তিযুদ্ধের সংগঠক এবং টাঙ্গাইলে সরাসরি রাজাকার ও পাক বাহিনির বিরুদ্ধে মুক্তিযুদ্ধে অংশ  নিয়েছেন।

রোববার টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগাহ মাঠে জানাজা শেষে টাঙ্গাইল কেন্দ্রীয় কবরস্থানে তাকে দাফন করা হয় বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে শ্যামল খান জানিয়েছেন।

তিনি শোকের সময়ে প্রবাসী যারা তাকে সমবেদনা জানিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

তিনি জানান, সাদত আলী খানের নামাজে জানাজায় অংশ নেন টাঙ্গাইল পৌরসভার মেয়র মো. জামিলুর রহমান মিরন, প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, সাবেক সভাপতি আতাউর রহমান আজাদ, প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেল, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ রৌফ, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মির্জা আনোয়ার হোসেন বাবুল, কাউন্সেলর মো. হেলাল ফকির, সাবেক কাউন্সেলর মো. শাহীন আকন্দ, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম সরকার, সমাজ সেবক হাসানুজ্জামীল শাহীন, ছাইদুল হক ছাদু, আসাকচা এর সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম প্রমূখ।

এছাড়াও প্রশাসনিক কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা, মুক্তিযোদ্ধা, ব্যাংকার, ব্যাবসায়ী, আইনজীবী, ঠিকাদার, শিক্ষক, সমাজ প্রতিনিধি এবং মরহুমের আত্মীয় স্বজন, পরিবার ও এলাকার সর্বস্তরের মানুষ নামাজের জানাজায় অংশ নিয়ে মরহুমের প্রতি গভীর শোক ও শ্রদ্ধা প্রকাশ করেন।

মঙ্গলবার টাঙ্গাইলের বাইতুল ফালাহ্ জামে মসজিদ ও বাইতুল আহাদ জামে মসজিদে এবং বুধবার মুন্সি ওমর আলী এতিমখানায় মরহুমের জন্য বিশেষ দোয়ারও আয়োজন করা হয় বলে শ্যামল খান জানিয়েছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!