নিখোঁজের ৭৫ দিন পর শিকাগোর নদীতে প্রবাসীর লাশ উদ্ধার

নিখোঁজ হবার ৭৫ দিন পর যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের শিকাগো শহরের নদী থেকে এক বাংলাদেশির লাশ উদ্ধার করেছে স্থানীয় উইনিবাগো কাউন্টি প্রশাসন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2020, 07:05 AM
Updated : 15 Jan 2020, 07:05 AM

তার নাম মোহাম্মদ বদরুদ্দোজা (৮২)। দেশের বাড়ি রাজশাহীতে।

শুক্রবার শিকাগো থেকে শতাধিক মাইল দূরে রক নদী থেকে বদরুদ্দোজার লাশ উদ্ধার করা হয় বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান শিকাগোতে বাংলাদেশের অনরারি কনসাল জেনারেল মনির চৌধুরী।

তিনি বলেন, “বদরুদ্দোজা দীর্ঘদিন ধরে উইনিবাগো কাউন্টির রকফোর্ড শহরে বসবাস করছিলেন। তিনি একাকী বাস করতেন। ২৭ অক্টোবর সর্বশেষ তাকে ক্রিক বেন্ড এলাকার ৭৭০০ ব্লকের বাড়িতে দেখা যায়। এর কয়েকদিন পর ৪ নভেম্বর তার গাড়ি দেখা যায় পার্কিং লটে।”

উইনিবাগো কাউন্টি প্রশাসনের তদন্ত কর্মকর্তা বিল হিন্টজ জানান, একটি পার্কের কাছে রক নদীতে ভাসছিল লাশটি। উদ্ধারের পর তা শনাক্ত করা সম্ভব হয়েছে। মৃত্যুর কারণ উদঘাটনে ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে এবং রিপোর্ট এখনও পাওয়া যায়নি। লাশ পচে যাওয়ায় টক্সিকোলজি ও মাইক্রোসকপিক পর্যালোচনার প্রয়োজন দেখা দিয়েছে। এজন্য কিছুটা সময় লাগবে মৃত্যুর কারণ জানতে।

স্থানীয় প্রবাসীরা জানান, বদরুদ্দোজা কয়েক বছর আগে শিকাগোতে সপরিবারে বসবাস করতেন। তার দুই মেয়ে রয়েছে। কিন্তু স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি হবার পর শিকাগো ছেড়ে অস্ট্রেলিয়ায় পাড়ি জমিয়েছিলেন তিনি। কয়েক বছর পর পুনরায় শিকাগোতে ফিরে বসতি গড়েন নির্জন জনপদ রোকফোর্ডে। বদরুদ্দোজা শিকাগোতে ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশনের’ সভাপতির দায়িত্বও পালন করেছেন কয়েক বছর।

কনসাল জেনারেল মনির চৌধুরী বলেন, “আমরা রকফোর্ড সিটি প্রশাসনের সঙ্গে যোগাযোগ রক্ষা করছি সর্বশেষ তথ্য জানতে।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!