ট্রাম্প-বিরোধী শুমারকে ‘সেরা সিনেটর’ সম্মাননা দিলেন প্রবাসীরা

যুক্তরাষ্ট্রের বিরোধী দলীয় নেতা নিউ ইয়র্কের সিনেটর চাক শুমারকে ‘বছরের সেরা সিনেটর’ সম্মাননা দিয়েছেন বাংলাদেশি-আমেরিকানরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2020, 08:04 AM
Updated : 13 Jan 2020, 08:04 AM

শনিবার রাতে নিউ ইয়র্কের একটি পার্টি হলে এ সম্মাননা-সমাবেশের যৌথ-আয়োজক ছিল ‘নিউ আমেরিকান ডেমোক্রেটিক ক্লাব’, ‘নিউ আমেরিকান ইয়ুথ ফোরাম’ ও ‘নিউ আমেরিকান উইমেন্স ফোরাম’।

আয়োজকরা জানান, “হোয়াইট হাউজে অধিষ্ঠিত সর্বকালের সবচেয়ে বিতর্কিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সদা সোচ্চার থাকার পাশাপাশি আমেরিকান নীতি-নৈতিকতার পরিপূরক কাজে নিয়োজিত থাকার জন্য চাক শুমারকে ‘বছরের সেরা সিনেটর’ সম্মাননা দেওয়া হলো।”

বক্তব্য দিচ্ছেন চাক শুমার

‘নবম বার্ষিক ডিনার ও নতুন বছরকে বরণ’ শিরোনামে এ অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক আনোয়ার হোসেন ও ‘ইয়ুথ ফোরামের’ প্রেসিডেন্ট আহনাফ আলমকে পাশে নিয়ে সিনেটর শুমারকে সম্মাননা দেন আয়োজক সংগঠনগুলোর প্রতিষ্ঠাতা মোর্শেদ আলম।

সম্মাননা পাওয়ার অভিব্যক্তি জানিয়ে ১৯৯৮ সাল থেকে নির্বাচিত সিনেটর চাক শুমার বলেন, “আমরা যদি সামনের নির্বাচনে সিনেটে সংখ্যাগরিষ্ঠতা পাই, তাহলে অভিবাসন আইন ঢেলে সাজাবো। আরো বেশি বাংলাদেশি যুক্তরাষ্ট্রে আসার পথ সুগম হবে। কারণ আমি নিজেও অভিবাসনে বিশ্বাসী।”

বক্তব্য দিচ্ছেন সাদিয়া ফয়জুননেসা

পল, নূসরাত ও উদিসার উপস্থাপনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কংগ্রেসওম্যান গ্রেস মেং, কংগ্রেসওম্যান ডি ক্লার্ক, নিউ ইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা, কুইন্স ডেমোক্রেটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার অ্যাট লার্জ অ্যাটর্নি মইন চৌধুরী, ‘ইয়ুথ ফোরামের’ নির্বাহী ভাইস প্রেসিডেন্ট শেখ আল আমিন, ‘উইমেন ফোরামের’ নির্বাহী ভাইস প্রেসিডেন্ট শিরিন কামাল ও নির্বাহী পরিচালক রুমানা জেসমীন, ‘নিউ আমেরিকান ডেমোক্রেটিক ক্লাবের’ অন্যতম ভাইস প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ ও খোরশেদ খন্দকার।

ক্তব্য দিচ্ছেন আহনাফ আলম

অনুষ্ঠানে ‘কমিউনিটির এগিয়ে চলার পথে সহায়তাকারি’ কয়েকজনকে সম্মাননা পদক দেওয়া হয় আয়োজকদের পক্ষ থেকে। এর মধ্যে ছিলেন ‘বছরের সেরা বিজ্ঞানী’ জিনাত নবী, ‘স্বাধীনতা যুদ্ধে অবদান’ মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ, ‘বছরের সেরা বাংলাদেশি-আমেরিকান রাজনীতিক’ হেলালুল করিম, ‘নিউ আমেরিকান লিডার’ শাহনেওয়াজ এবং ‘নারী উদ্যোক্তা’ শায়লা আজিম।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!