স্বদেশ প্রত্যাবর্তন দিবসে নিউ ইয়র্ক আ. লীগের সভা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সভা করেছে নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2020, 05:00 AM
Updated : 11 Jan 2020, 05:00 AM

শুক্রবার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত এ সভায় স্থানীয় আওয়ামী লীগ ও তার অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।

আয়োজক সংগঠনের অন্যতম যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত তালুকদারের সঞ্চালনায় এতে বক্তব্য দেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী।

তিনি বলেন, “শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ বাংলাদেশ রচনার পথ-পরিক্রমা বাস্তবায়িত হলেই বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের পর দেশ পুনর্গঠন তথা প্রতিটি বাঙালির ঘরে হাসি ফুটানোর অসমাপ্ত কাজ সম্পন্ন হবে। এজন্য প্রবাসীরাও আজ ঐক্যবদ্ধ।”

সংগঠনের অন্যতম সহ সভাপতি ও যুক্তরাষ্ট্র ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশনের’ সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া বলেন, “যুক্তরাষ্ট্রে মুজিববর্ষ উদযাপনে লাগাতার কর্মসূচি শুরু হবে ১৭ মার্চ থেকে। সেই আমেজ পরিস্ফুট হচ্ছে ১০ জানুয়ারি স্বদেশ প্রত্যাবর্তনের এ সমাবেশের মধ্য দিয়ে।”

আলোচনায় আরও অংশ নেন আয়োজক সংগঠনের উপদেষ্টা মোস্তফা কামাল পাশা মানিক, যুগ্ম সাধারণ সম্পাদক আশরাব আলী খান লিটন, সাংগঠনিক সম্পাদক মতিউর চৌধুরী, সদস্য নাজিম উদ্দিন, লিটন, মোহাম্মদ দুলাল, আলাউদ্দিন ও রাসেল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!