কানাডায় বাংলাদেশি প্রকৌশলী সংগঠনের কমিটি

কানাডায় নিজেদের নতুন কমিটি গঠন করেছে দেশটিতে বসবাসরত বাংলাদেশি প্রকৌশলী ও প্রযুক্তিবিদদের সংগঠন ‘বাংলাদেশি ইঞ্জিনিয়ার্স অ্যান্ড অ্যাপ্লায়েড সায়েন্টিস্ট ব্রিটিশ কলাম্বিয়া’ (বিইএএসবিসি)।

মনিরুজ্জামান শামীম, কানাডা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2020, 08:18 AM
Updated : 6 Jan 2020, 08:18 AM

গত ডিসেম্বরে দেশটির ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশে সংগঠনের এক সভা থেকে এ কমিটি ঘোষণা করেন তারা।

মিজান মজুমদারকে সভাপতি ও মশিউর রহমানকে সাধারণ সম্পাদক করে গঠিত এ কমিটিতে আরও আছেন- সহ সভাপতি শামসুল হক, মুনতাসির আলম, মোহাম্মাদ কামরুজ্জামান, মোহাম্মাদ রোকনুজ্জামান, মারুফ হোসেন, শফি সরোয়ার, মনিরুজ্জামান শামীম, কার্যকরি সদস্য ইমতিয়াজ হাসান, আহমেদ সাব্বির, আজিজুর রহমান, আরিফুর রহমান, ওয়ালী উল্লাহ, আমিনুল ইসলাম, ফয়সাল আহমেদ ও সৈয়দা মাহফুজা বেগম।

হুমায়ূন হামিদের উদ্যোগে এ সভায় ভ্যানকুভার শহরের তরুণ প্রকৌশলী ও তথ্যপ্রযুক্তি পেশাজীবীরা অংশ নেন।

হুমায়ূন হামিদ বলেন, “আমি রবার্ট জি ইনগার্সোলের বিখ্যাত উক্তিটিকে দৃঢ়ভাবে বিশ্বাস করি, ‘ওই রাইজ বাই লিফটিং আদারস’। আমাদের এই প্ল্যাটফর্মটি বাংলাদেশি প্রকৌশলী ও তথ্যপ্রযুক্তি ছাত্রদের চাকরি পেতে সহায়তা দেবে।”

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক ও তথ্যপ্রযুক্তি পেশাজীবী শাহেদ আনোয়ার সংগঠনের লক্ষ্য নিয়ে বলেন, “বর্তমান পেশাদার, ভবিষ্যৎ চাকরিপ্রার্থী, নতুন অভিবাসী এবং কানাডিয়ান ইউনিভার্সিটি শিক্ষার্থীদের মাঝে যোগাযোগ স্থাপন করাই হবে আমাদের লক্ষ্য। বিভিন্ন কর্মশালা, প্রযুক্তি বিষয়ক উপস্থাপনা, ক্যারিয়ার সম্পর্কিত ওয়ার্কশপ, শিশু, যুবক আর নারীকল্যাণ কার্যক্রমের মাধ্যমে এই লক্ষ্য অর্জন করা হবে।”

সংগঠনের প্রাক্তন সভাপতি মিজান মজুমদার বক্তব্য দেন কিভাবে একসঙ্গে কাজ করতে হবে, কিভাবে বাংলাদেশের অর্থনীতিতে সাহায্য করা যায়, কানাডায় চাকরি পেতে নেটওয়ার্কিং আর রেফারেন্স কেন জরুরি এসব বিষয়ে।  

লেখক: তড়িৎ প্রকৌশলী, ভ্যানকুভার, কানাডা

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!