রিয়াদে ‘কলতান সঙ্গীত একাডেমির’ সাংস্কৃতিক সন্ধ্যা

৪৯তম মহান বিজয় দিবস উপলক্ষে সৌদি আরবে আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করেছে দেশটিতে বসবাসরত বাংলাদেশি প্রজন্মের সঙ্গীত শিক্ষার সংগঠন ‘কলতান সঙ্গীত একাডেমি’।

শেখ লিয়াকত আহম্মেদ, সৌদি আরব প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2019, 06:31 AM
Updated : 31 Dec 2019, 06:31 AM

রোববার রাতে রিয়াদে আল ফুরসান কমিউনিটি সেন্টারে গান, একক নৃত্য, দলীয় নৃত্য, আবৃত্তি ও নাটিকা প্রদর্শন করেন কলতানের শিল্পীরা।

মমতাজুল ইসলাম তাজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাস রিয়াদের শ্রম কাউন্সেলর মো. মেহেদী হাসান।

তিনি বলেন, “কলতান সঙ্গীত একাডেমি প্রবাসে মরুর বুকেও বাংলার সংস্কৃতিকে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিচ্ছে যা সত্যিই প্রশংসার দাবিদার। দূতাবাস আগামীতেও এই সঙ্গীত একাডেমির পাশে থাকবে।”

‘কলতান সঙ্গীত একাডেমির’ প্রতিষ্ঠাতা পরিচালক জামসেদ রানা বলেন, “বাংলার আবহমানকালের সঙ্গীতকে আগামী প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে কাজ করছি। নৃত্যের জন্য ভারতের অনিল কুমার দাশকে নৃত্যশিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দূতাবাসের শ্রম সচিব শফিকুল ইসলাম, এম আর মাহবুব, আব্দুল জলিল রাজা, ফারুক হোসেন, গাজী সাঈদ, মিজানুর রহমান কমল, ফারুক আহমেদ চান, আব্দুল্লাহ আল মামুন ও মোহাম্মদ আল-আমিন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!