কোন স্বৈরাচারই চিরদিন ক্ষমতায় থাকতে পারেনি: যুক্তরাষ্ট্র জাসাস

‘কোন স্বৈরাচারই চিরদিন ক্ষমতায় থাকতে পারেনি’ মন্তব্য করেছে  জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংসদ (জাসাস) যুক্তরাষ্ট্র শাখা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2019, 06:54 AM
Updated : 30 Dec 2019, 06:54 AM

সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার সন্ধ্যায় নিউ ইয়র্কে জ্যাকসন হাইটসের পালকি চায়নিজ সেকশনে এক আলোচনা সমাবেশে এ মন্তব্য করেন সংগঠনের নেতারা।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক কাওসার আহমেদের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন জাসাস কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক সম্পাদক ও যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আবু তাহের।

তিনি বলেন, “গুম-খুন-জেল-জুলুম-গ্রেপ্তার-নির্যাতনের মধ্য দিয়ে কোন স্বৈরাচারই চিরদিন ক্ষমতায় থাকতে পারেনি। ইতিহাসের ধারাবাহিকতায় বেগম জিয়াকে কারাগারে রেখে শেখ হাসিনাও ক্ষমতায় চিরদিন থাকতে পারবেন না। তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম জিয়ার সঙ্গে অমানবিক-নিষ্ঠুর আচরণের খেসারত একসময় শেখ হাসিনাকে দিতেই হবে।”

অনুষ্ঠানে বিশেষ বক্তা ছিলেন যুবদল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন।

তিনি বলেন, “বাংলাদেশে আইনের শাসন নেই। নীতি-নৈতিকতার বালাই নেই। তাই আন্দোলনের মাধ্যমেই বেগম জিয়াকে মুক্ত করতে হবে। বেগম জিয়া মুক্ত হলেই বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের পথ সুগম হবে।”

সমবেত কণ্ঠে দলীয় সঙ্গীতে নেতৃত্ব দেন রাশিদা আহমেদ মুন, এলিজা আকতার মুক্তা ও সুলতানা খানম। শুভেচ্ছা বক্তব্য দেন নিউ ইয়র্কের পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠান ‘হাইলি হাম্বেল’ এর ব্র্যান্ড এ্যাম্বাসেডর মনিকা হক।

প্রতিষ্ঠাবার্ষিকীর এ অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিক দল ও জাসাসের নেতা-কর্মীর অংশ নেন। তারা যুক্তরাষ্ট্র বিএনপির নতুন কমিটির দাবি জানান। এছাড়া সমাবেশ থেকে ‘খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের’ ডাক দেওয়া হয়।

এ উপলক্ষে গঠিত উপ কমিটির আহ্বায়ক আলাউদ্দিন ফারুক, সদস্য সচিব আনোয়ার হোসেন ও প্রধান সমন্বয়কারি নাসির উদ্দিন ছাড়াও উপস্থিত ছিলেন রুহেলুজ্জামান, শামীম আহমেদ, সাঈদ আলী, কাজী কামাল, হাসান মিয়া, রেদওয়ান আহমেদ, সিদ্দিক হোসেন রুবেল, শামীম তালুকদার ও মোহাম্মদ ওবায়দুল্লাহ।

অনুষ্ঠানে অতিথির মধ্যে আরও উপস্থিত ছিলেন জাসাসের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক গোলাম ফারুক শাহীন ও দারাদ আহমেদ, নিউ ইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাহফুজুল মাওলা নান্নু, নিউ ইয়র্ক মহানগর বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক কাজী আজম ও ফিরোজ আহমেদ, কোষাধ্যক্ষ জসীম ভূইয়া, বাংলাদেশ সোসাইটির বোর্ড অব ট্রাস্টির অন্যতম সদস্য আজহারুল হক মিলন, যুবদলের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক মো. সুরুজ্জামান, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি, জাসাসের কেন্দ্রীয় কমিটির প্রবাসীকল্যাণ সম্পাদক শহিদুল ইসলাম, মানবাধিকার সম্পাদক সোহরাব হোসেন, সাদেক হোসেন খোকা স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক বদিউল আলম, আরাফাত রহমান কোকো স্মৃতি পরিষদের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক ও যুক্তরাষ্ট্র শাখার সভাপতি শাহাদৎ হোসেন সবুজ, যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদী ফোরামের সভাপতি নাসিম আহমেদ, মোশারফ হোসেন সবুজ, জাসাসের কেন্দ্রীয় নেতা সায়েম, শেখ হায়দার আলী, ব্রুকলিন বিএনপির সভাপতি আনোয়ার হোসেন, মোতাহার হোসেন এবং জাসাসের ব্রুকলিন বরো কমিটির সভাপতি মো. সোহেল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!