মালয়েশিয়ার জহুরে প্রবাসীদের ক্রিকেট টুর্নামেন্ট

মালয়েশিয়ার জহুর প্রদেশে মহান বিজয় দিবস উপলক্ষে প্রবাসীদের টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে।

রফিক আহমদ খান, মালয়েশিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2019, 12:53 PM
Updated : 21 Dec 2019, 12:53 PM

টুর্নামেন্টের ফাইনালে ‘রোজমেরা সিক্সেস'কে ১০ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে 'মারিয়া মাসুদ যুবসংঘ'।

স্থানীয় সময় শুক্রবার জোহর প্রদেশের জোহর ক্রিকেট কাউন্সিল অ্যাকাডেমি অ্যান্ড ওভালে-র মাঠে সকাল থেকেই শুরু হয় তৃতীয় ও প্রথম স্থান নির্ধারণী ম্যাচ।

বিজয় দিবস উপলক্ষে আয়োজিত এ খেলা দেখতে স্টেডিয়ামে জড়ো হতে শুরু করে নানা শ্রেণি-পেশার প্রবাসী বাংলাদেশি।

টুর্নামেন্টে অংশ নেওয়া বাকি দুটি দল জেবি সিটি ও পান্দান সিটি টাইগার। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ৩ উইকেটে  জয় পায় পান্ডান সিটি টাইগার।

টানা দ্বিতীয় বছর এ আয়োজনের সার্বিক তত্বাবধায়নে ছিলেন আয়োজক কমিটির সভাপতি আবুল হোসেন।

তিনি বলেন, “প্রবাসে থাকলেও দেশের সংস্কৃতি আমরা কখনও ভুলিনা। দেশের মতো প্রত্যেকটি দিবসে আমরা ভিন্ন ভিন্ন আয়োজন নিয়ে আসি। তবে বিজয়ের মাসটা আমাদের জন্য বিশেষ কিছু, এ মাসটা আমরা নানাভাবে উদযাপন করে থাকি। এরই অংশ হিসাবে আমাদের এই ক্রিকেট টূর্ণামেন্ট।"

সফল টুর্নামেন্ট আয়োজনে সহযোগিতার হাত বাড়িয়েছেন যারা তাদের সকলকে ধন্যবাদ জানান আবুল হোসেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকা মালয়েশিয়া শ্রমিকলীগ সভাপতি নাজমুল ইসলাম বাবুল বলেন, “আমাদের সবচেয়ে বড় অর্জন স্বাধীনতা। বঙ্গবন্ধুর নেতৃত্বে সেদিন দেশ স্বাধীন হয়েছিল বলেই আজ আমরা সবুজ পাসপোর্ট বহন করতে পারছি।”

তিনি বলেন, “জোহর কমিউনিটি বরাবরই ভিন্ন ভিন্ন আয়োজন নিয়ে দেশিয় সংস্কৃতিকে বিদেশের মাটিতে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করে থাকে।” 

বিজয়ের মাসে এ ধরনের আয়োজন করায় জোহর কমিউনিটির নেতাদেরকে ধন্যবাদ জানান নাজমুল ইসলাম বাবুল। 

এসময় আরও উপস্থিত ছিলেন জোহর কমিউনিটি নেতা ফাহিম প্রধান, নজরুল ইসলাম বাবু, জালাল, শামিম, শাকিল, শারফিন, আলমগীর, মনসুর আহমেদ এবং বাবলু মিয়া।

ফাইনালে অনবদ্য পারফরমেন্সের সুবাদে ম‌্যান দ‌্যা ম্যাচের পুরস্কার পান মারিয়া যুব সংঘের রাসেল।

টুর্নামেন্টে স্পন্সর হিসাবে ছিল মিজান গ্লোবাল, হ্যাপি পে, ওয়ারিসান উঙ্গুল এইটিএইট এসডিএন বিএইচডি, টুয়েন্টিফোর ডট কম, বিক্রমপুর কন্সট্রাকশন, সেভেন-এইট-সিক্স মিনিমার্ট, ইয়ামি বিরিয়ানি হাউজসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!