আবুধাবিতে বিজয় দিবস পালন

বিশ্বের বিভিন্ন মিশনের মত সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসও নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বিজয় দিবস পালন করেছে।

জাহাঙ্গীর কবীর বাপ্‌পি, আরব আমিরাত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2019, 03:13 PM
Updated : 17 Dec 2019, 03:13 PM

সোমবার স্থানীয় সময় সকালে দূতাবাস প্রাঙ্গনে রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচির সূচনা ঘটান। এরপর একে একে দূতাবাস, জনতা ব্যাংক, বিমান, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি, বাংলাদেশ সমিতি ইউএই, যুবলীগ, বাংলাদেশ ইসলামিয়া স্কু্‌ল, প্রজন্ম বঙ্গবন্ধুসহ বিভিন্ন সামাজিক ও মুজিবাদর্শের সংগঠনগুলো দূতাবাস প্রাঙ্গনে রাখা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেয়।

বিজয় দিবস স্মরণে আয়োজিত আলোচনা সভা রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানের সভাপতিত্বে এবং দূতাবাসের মিনিস্টার পলিটিক্যাল মিজানুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

এতে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান যথাক্রমে কাউন্সেলর (রাজনৈতিক) মিজানুর রহমান, লেবার কাউন্সেলর আবদুল আলীম মিয়া, প্রথম সচিব (পাসপোর্ট) মোহাম্মদ রিয়াজুল হক এবং প্রথম সচিব ডিপ্লোমেটিক উইং জোবায়েদ হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবীর ভারপ্রাপ্ত সভাপতি ইমরাদ হোসেন ইমু, সহ সভাপতি শওকত আকবর, সাধারণ সম্পাদক নাসির তালুকদার, যুগ্ম সম্পাদক মইন উদ্দীন, জনতা ব্যাংক ইউএই এর সি ই আমিরুল হাসান, বিমান আবুধাবি-র রিজিওনাল ম্যানেজার এন সি বড়ুয়া, আমিরাত ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স সোসাইটির সভাপতি আশীষ বড়ুয়া, বাংলাদেশ ইসলামিয়া স্কুল আবুধাবীর অধ্যক্ষ মীর আনিসুল হাসান, যুবলীগ সভাপতি জাকির হোসেন জসীম, সাধারণ সম্পাদক মাহবুব খন্দকার প্রজন্ম বঙ্গবন্ধু ইউএই এর সভাপতি এস এম রফিকুল ইসলাম, বঙ্গবন্ধু স্মৃতি সংসদ সভাপতি শেখ রুহুল আমিন, আমিন মিয়া ও বশীর ভুইয়া।

কোরআন থেকে পাঠ করেন দূতাবাস কর্মকর্তা ফরহাদ হোসেন।

আলোচনায় রাষ্ট্রদূত মুক্তিযুদ্ধের অর্জনকে আরও অর্থবহ করতে প্রবাসীদের ভূমিকার কথা স্মরণ করিয়ে দেন।

এসময় দূতাবাস কর্মকর্তা ও কমুনিটি নেতারা উপস্থিত ছিলেন।

বিজয় দিবসে বাংলাদেশ ইসলামিয়া স্কুল আবুধাবী আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীতেও রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান উপস্থিত থেকে প্রবাসী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করে আদর্শ দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!