কুয়েতের বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবস উদযাপন

কুয়েতের বাংলাদেশ দূতাবাসে বিপুল উৎসাহ, উদ্দীপনা ও মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে বাংলাদেশের ৪৯ তম মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

আ হ জুবেদ, কুয়েত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2019, 02:21 PM
Updated : 17 Dec 2019, 02:21 PM

স্থানীয় সময় সোমবার সকাল ৯টায় দূতাবাস চত্বরে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়।

দূতাবাসের কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, কোরআন থেকে তেলাওয়াত, দোয়া, মুক্তিযুদ্ধে শহীদদের সম্মানে এক মিনিট নীরবতা পালন, বাণী পাঠ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দেওয়া এবং আলোচনা সভা।

কুয়েত দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামানের পরিচালনায় ও রাষ্ট্রদূত এস এম আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠানে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন ডিফেন্স অ্যাটাসি ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আবু নাসের, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সেলর (পাসপোর্ট ও ভিসা) মোহাম্মদ জহিরুল ইসলাম খাঁন, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন সোনালী ব্যাংক প্রতিনিধি মোহাম্মদ জাকির হুসেন মজুমদার ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হুসেন খাঁন।

উপস্থিত ছিলেন, বিমানের কুয়েত কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ হাফিজুল, বাংলাদেশ মিলিটারি কমান্ড টু কুয়েত (বিএমসি) এর কর্মকর্তাবৃন্দসহ বাংলাদেশ কমিউনিটি কুয়েতের বিভিন্ন পর্যায়ের প্রবাসী বাংলাদেশিরা।

প্রবাসী বাংলাদেশিরা বিশেষ এদিনের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখতে গিয়ে বলেন, শোষণ, বঞ্চনাহীন অসম্প্রদায়িক মুক্তিযুদ্ধের চেতনার উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠাই হোক, এবারের বিজয় দিবসের অঙ্গীকার।

সমাপনী বক্তব্য দেন, কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম।

রাষ্ট্রদূত এস এম আবুল কালাম বিজয় দিবসে সকল বীর শহীদদের গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করেন।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবর্ণনীয় ত্যাগের কথা উল্লেখ করার পাশাপাশি বর্তমান সরকারের সাম্প্রতিক বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডও তুলে ধরেন রাষ্ট্রদূত।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!