বিজয় দিবসে নিউ ইয়র্ক মহানগর আ. লীগের সমাবেশ

বিজয় দিবস উপলক্ষ্যে যুক্তরাষ্ট্রে ‘বিজয় সমাবেশ’ করেছে নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2019, 06:01 AM
Updated : 16 Dec 2019, 06:01 AM

১৫ ডিসেম্বর রাতে (বাংলাদেশ সময় ১৬ ডিসেম্বর সকাল) নিউ ইয়র্কের ব্রুকলিনে আওয়ামী লীগের নিজস্ব কার্যালয়ে এটি অনুষ্ঠিত হয়।

আয়োজক সংগঠনের যুগ্ম সম্পাদক সুব্রত তালুকদারের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি  জাকারিয়া চৌধুরী।

তিনি বলেন, “বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা রচনায় চলমান কার্যক্রম অব্যাহত রাখার স্বার্থেই শেখ হাসিনার নেতৃত্বে বারবার সরকার দরকার। আর এজন্য সবাই পরম করুণাময়ের দরবারে নিবেদন করছি শেখ হাসিনার দীর্ঘায়ু।”

বক্তব্য দিচ্ছেন আব্দুল কাদের মিয়া

তিনি আরও বলেন, “সংগঠনের পদ-পদবি ব্যবহার করে ঢাকায় গিয়ে যারা চাঁদাবাজি-ধান্দাবাজিসহ নানা অনৈতিক কর্মকাণ্ডে লিপ্ত রয়েছেন, তাদেরকেও চিহ্নিত করতে হবে। তাহলে এই প্রবাসেও আওয়ামী রাজনীতিকদের সম্পর্কে সৃষ্ট নেতিবাচক মনোভাব চিরতরে দূর হবে।”

যুক্তরাষ্ট্র ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশনের’ সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামী লীগের অন্যতম ভাইস প্রেসিডেন্ট আব্দুল কাদের মিয়া বলেন, “এবারের বিজয় দিবস এসেছে নতুন করে সংকল্প গ্রহণের আহ্বানে। সেটি হচ্ছে দলকে সুবিধাবাদি চরিত্রের কবল থেকে রক্ষা করা এবং দুর্নীতিবাজদের সমুচিত শাস্তি দেওয়া।”

সমাবেশে আরও বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা আব্দুল হাই জিয়া, মোস্তফা কামাল পাশা মানিক, এবি সিদ্দিক, সংগঠনের যুগ্ম সম্পাদক আশরাব আলী খান লিটন, সাংগঠনিক সম্পাদক মতিউর চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক সাহাবউদ্দিন চৌধুরী লিটন, ব্রুকলিন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ জলিল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আশরাফ উদ্দিন,  আওয়ামী লীগ নেতা সায়েদুল হক, এ টি এম মাসুদ, চার্চ ম্যাকডোনাল্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তারিকুল ইসলাম মাসুম, এম এ বাতেন, রাসেল ভূইয়া ও মো. দুলাল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!