ইতালিতে পাঁচতলা থেকে পড়ে বাংলাদেশি শিশুর মৃত্যু

বাইরে থেকে মাকে ফিরতে দেখে পাঁচতলার জানালা খুলে নিচের দিকে তাকাতেই পড়ে যায় শিশুটি। এসময় দৌড়ে গিয়েও মেয়েকে রক্ষা করতে পারেননি মা।

সাইফুল ইসলাম মুন্সী, ইতালি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2019, 07:34 AM
Updated : 6 Dec 2019, 07:34 AM

স্থানীয় সময় সোমবার বিকেলে এ দুর্ঘটনাটি ঘটে ইতালির উত্তরের জেনোয়া শহরে পিয়াচ্ছা প্রিনছিপে এলাকায়। মায়ের সামনেই পাঁচতলার জানালা দিয়ে নিচে পড়ে প্রবাসী বাংলাদেশির ৪ বছর বয়সী মেয়ের মৃত্যু হয়।

শিশুটির নাম তাসনোভা হোসেন আদিবা। সে ইতালি প্রবাসী মনোয়ার হোসেন মুন্না ও শামিম আরা দম্পতির মেয়ে। তাদের গ্রামের বাড়ি শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায়।

আদিবার বাবা মুন্না জানান, প্রচণ্ড শীতের কারণে ছোট মেয়ে আদিবাকে ঘরে রেখে অন্য দুই সন্তানকে নিয়ে আসতে স্কুলে যান শামীম আরা। পাঁচতলার উপর বাসা থেকে মাকে ফিরতে দেখে জানালা খুলে নিচের দিকে তাকাতেই পড়ে যায় আদিবা। এ সময় দৌড়ে গিয়েও তাকে রক্ষা করতে পারেননি মা শামিম আরা।

গুরুতর আহত অবস্থায় মেয়েকে নিয়ে তিনি পাশেই স্বামী মনোয়ার হোসেনের দোকানে যান। পরে সেখান থেকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে ইতালিতে নিযুক্ত রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার বলেন, “ঘটনাটি খুবই মর্মান্তিক। প্রত্যেক বাবা-মায়ের একটু সতর্ক থাকা উচিত। তারা যদি লাশ বাংলাদেশে পাঠাতে চান তাহলে দূতাবাস থেকে সব ধরনের সহায়তা দেওয়া হবে।” 

তবে স্থানীয় থানার এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,  ‘ইতালিতে ১৪ বছরের কম কোন শিশুকে বাসায় একা রাখা আইনত অপরাধ। এ আইনানুযায়ী শিশুটির বাবা-মাকে আইনের মুখোমুখি হতে হবে। ইতোমধ্যে শিশুটির বাবা-মাকে স্থানীয় থানায় ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।’

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!