জর্জিয়ায় ‘বাংলাধারা’ সম্মাননা পেলেন চার প্রবাসী

যুক্তরাষ্ট্রে জর্জিয়া অঙ্গরাজ্যের প্রবাসী সংগঠন ‘বাংলাধারা’ সম্মাননা পেলেন চার প্রবাসী।

জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2019, 07:23 AM
Updated : 5 Dec 2019, 07:23 AM

তারা হলেন- সঙ্গীতে রোমেল হোসেইন খান, সাহিত্য ও সাংবাদিকতায় রুমী কবির, শিল্পকলায় সালেহ উদ্দিন ও নৃত্যকলায় রিজওয়ানা রুমু। এছাড়া মরণোত্তর সম্মাননা পেয়েছেন সঙ্গীতশিল্পী তাহমিনা নার্গিস মিঠু।

শনিবার জর্জিয়ার আটলান্টা শহরে বার্কমার হাই স্কুল মিলনায়তনে ‘মুক্ত চিন্তা সুস্থ ধারা’ শ্লোগানে তৃতীয়বারের মতো ‘গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক সন্ধ্যা’ শিরোনামে এ অনুষ্ঠান হয়।

এতে স্বাগত বক্তব্য দেন ‘বাংলাধারার’ প্রধান উপদেষ্টা শামসুল আলম ও ‘জর্জিয়া বাংলাদেশ সমিতির’ সাধারণ সম্পাদক এ এইচ রাসেল। মরণোত্তর পদকপ্রাপ্ত তাহমিনা নার্গিসের স্মৃতিচারণ করেন গোলাম মহীউদ্দিন। 

উপস্থিত ছিলেন বাংলাধারার সমন্বয়ক মাহবুবুর রহমান ভূঁইয়া, নির্বাহী পরিচালক রেজওয়ান হৃদয়, তাহমিনা নার্গিস মিঠুর মেয়ে মাইসা মালেক, মীর মুজিবর রহমান, ইউসুফ আলী, শেখ রহমান, জর্জিয়া বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি শাহাব সিদ্দিকী, শেখ মিজানুর রহমান, আওয়াল ডি খান, রেজা করিম, জসিম উদ্দিন ও জাহাঙ্গীর হোসেন, সমিতির বর্তমান সভাপতি মোস্তফা কামাল মাহমুদ ও ফাতিমা কাজল।

সাংস্কৃতিক পর্বের নাচ-গানে অংশ নেন ‘বাংলা ভাষা ও শিল্পকলা কেন্দ্রের’ শিশুশিল্পী, যন্ত্রসঙ্গীতের দল ‘সঙ্গীতকার’, রোমেল খান ও তার ব্যান্ড দল, লোকনৃত্যশিল্পী সিলভিয়া আরেফীন ফারিয়া, মেহেক সাহা, রিজওয়ান আহমেদ হৃদয়, রাশেদ চৌধুরী, গোলাম মহিউদ্দিন, এম এইচ আকমল, অমিতাভ সেন, বিন্দু হোসেন, মুহি সুমন, রিয়াদ আহমেদ, তানজিনা তৃষা, দেবাদ্রিতা গোস্বামী, স্নিগ্ধা দে, বাসুদেব সাহা ও শেখর পান্ডোয়াল। এছাড়া শামীমুল ইসলাম শামীম রচিত গীতিআলেখ্য ‘নকশী কাঁথার গল্পকথা’ পরিবেশিত হয়।

অনুষ্ঠান উপস্থাপনা করেন অভিনেত্রী তানিয়া আহমেদ। সহযোগী উপস্থাপক ছিলেন মনজিমা কবির, তাওহিদ ইসলাম, হাসান কবির ও রাজলিমা ভূঁইয়া।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!