ইতালিতে শিশু নির্যাতনের দায়ে বাংলাদেশি ইমাম বহিষ্কার

শিশু নির্যাতনের অভিযোগ প্রমানিত হওয়ায় বাংলাদেশি এক ইমামকে দেশ থেকে আজীবনের জন্য বহিষ্কার করেছে ইতালি সরকার।

সাইফুল ইসলাম মুন্সী, ইতালি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2019, 06:38 AM
Updated : 4 Dec 2019, 06:38 AM

তার নাম জুনায়েদ আহমেদ (১৯)। তিনি ইতালির পাদোভা শহরের একটি মসজিদে ইমামতি করতেন।

সোমবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক প্রতিবেদনে এ খবর জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, ইমামতির পাশাপাশি ‘বাংলাদেশ ইসলামিক কালচারাল সেন্টার’ নামে একটি প্রতিষ্ঠানে শিশুদের কোরআন শিক্ষা দিতেন জুনায়েদ। শিক্ষাপ্রতিষ্ঠানটিতে শিশুদের শারীরিক নির্যাতনের অভিযোগে চলতি বছরের অক্টোবর মাসে তাকে গ্রেপ্তার করে দেশটির পুলিশ।

এরপর আদালতের নির্দেশানুযায়ী দুই মাস ডিটেনশন সেন্টারে রেখে সোমবার আদালত তাকে ইতালি ত্যাগের নির্দেশ দেয় এবং সেইসঙ্গে আজীবনের জন্য দেশটিতে প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করে।

এবিষয়ে ইতালিতে নিযুক্ত রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার বলেন, “এদেশে কেউ অপরাধ করলে এখানকার আইনানুযায়ী তার শাস্তি হয়। ইমাম সাহেবের অপরাধ এখানে সত্য বলে প্রমানিত হয়েছে। তাই এখানকার আইন মোতাবেক তার শাস্তি হবে। এখানে দূতাবাসের কিছু করার থাকে না। যদি তাকে সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার করা হতো তাহলে অবশ্যই আমরা তার পাশে দাঁড়াতাম।”

এছাড়া জঙ্গি তৎপরতার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মোহাম্মাদ বেনদাফি (২৪) নামের এক মরোক্কিয় নাগরিককেও বহিষ্কার করা হয়। প্রতিবেদনে বলা হয়, দেশটির নিরাপত্তার কথা ভেবে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!