শেখ হাসিনার সফর ঘিরে স্পেন আওয়ামী লীগের সভা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্পেন সফর উপলক্ষ্যে প্রস্তুতি সভা করেছে আওয়ামী লীগ স্পেন শাখা।

কবির আল মাহমুদ, স্পেন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2019, 07:46 AM
Updated : 29 Nov 2019, 07:46 AM

আগামী ২-১৩ ডিসেম্বর মাদ্রিদে জাতিসংঘ আয়োজিত ‘জলবায়ু পরিবর্তন সম্মেলন’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনে যোগ দিতে ১ ডিসেম্বর মাদ্রিদে পৌঁছানোর কথা রয়েছে শেখ হাসিনার।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার মাদ্রিদের মেহমান খানা রেস্তোরাঁয় প্রস্তুতি সভা করেছেন স্থানীয় আওয়ামী লীগ ও তার অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা।

আয়োজক সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক শেখ আব্দুর রহমান ও নবনির্বাচিত সাধারণ সম্পাদক সেলিম রেজার যৌথ সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সভাপতি মো. বোরহান উদ্দিন।

প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত থাকার সিদ্ধান্ত জানানো হয় সভায়। ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী লীগের নেতা-কর্মীরাও মাদ্রিদে আসবেন বলে জানা গেছে।

সভায় বক্তব্য দেন স্পেন আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি শাকিল খান পান্না, সাবেক সভাপতি আক্তার হোসেন আতা, শেখ ইসলাম উদ্দিন, আহমদ আসাদুর রহমান সাদ, নূরুল ইসলাম, ফারুক আহমেদ মবিন, রফিক খান, রাসেল দেওয়ান, নূর মোহাম্মদ রিপন, মো. ইফতেখার আলম, সফিকুল ইসলাম, স্পেন ছাত্রলীগের সাবেক সভাপতি ইসমাইল হোসেন রায়হান, সালমন মৃধা সেলিম, ইব্রাহিম খলিল, মাসুদ কামাল, রায়হান খান জামিল, আবুল বাশার, মাসুদ কামাল, আব্দুন নূর নিরব, রাজিব, সর্দার লস্কর ও সামির আহমেদ।

সম্মেলনে অংশ নেওয়ার পাশাপাশি স্পেনের প্রধানমন্ত্রী পেদ্র সানচেজ ও ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটেরে সঙ্গে শেখ হাসিনার বৈঠক করার কথা রয়েছে। ৩ ডিসেম্বর প্রধানমন্ত্রী বাংলাদেশের উদ্দেশ্যে যাত্রা করবেন বলে জানা গেছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!