যুক্তরাষ্ট্রে জিহান ওয়াজেদের একক চিত্রপ্রদর্শনী

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে চলছে বাংলাদেশি-আমেরিকান শিল্পী জিহান ওয়াজেদের দ্বিতীয় একক চিত্রপ্রদর্শনী।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2019, 08:06 AM
Updated : 27 Nov 2019, 08:06 AM

নিউ ইয়র্কের লোয়ার ইস্ট ম্যানহাটানের এবিএক্সওয়াই গ্যালারিতে মঙ্গলবার সন্ধ্যায় ‘রিয়েলিটি শো’ নামে শুরু হওয়া এ প্রদর্শনী চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত।

১০টি চিত্রকর্ম নিয়ে এবারের প্রদর্শনীর শিল্পকর্মের মধ্যে রয়েছে বাস্তবভিত্তিক চিত্র, রোবট ও নতুন ধাঁচের সৃজনশীল মাধ্যম। দাবানল, সমরাস্ত্র, প্রাচীর, ওষুধ, অক্ষিগোলক ও বিলুপ্ত হয়ে যাওয়া প্রাণি ইত্যাদি বিষয়ও স্থান পেয়েছে তার শিল্পকর্মে।

চিত্র প্রদর্শনীতে দর্শক

প্রদর্শনীতে জিহানের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রও প্রদর্শিত হচ্ছে যার নাম ‘স্ক্রিন গ্র্যাব’। শিল্পী জিহান ও চলচ্চিত্র নির্মাতা অ্যামব্রোস যৌথভাবে এটি নির্মাণ করেছেন এবং এতে অভিনয় করেছেন অভিনেত্রী টেরেসা টিং।

জিহান ওয়াজেদ ‘সাপ্তাহিক বাংলাদেশ’ পত্রিকার সম্পাদক ওয়াজেদ এ খানের ছেলে। তিনি পড়াশোনা করেছেন নিউ ইয়র্কের স্টাইভ্যাসেন্ট হাই স্কুল ও বারুখ কলেজে। শিল্পচর্চার পাশাপাশি জিহান একটি স্কুলে আর্ট বিভাগে শিক্ষকতা করছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!