জর্জিয়ায় বাংলাধারার গুণীজন সম্মাননা

তৃতীয়বারের মতো ‘গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক সন্ধ্যার’ আয়োজন করেছে যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের প্রবাসী সংগঠন ‘বাংলাধারা’।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2019, 07:53 AM
Updated : 26 Nov 2019, 07:53 AM

আগামী ৩০ নভেম্বর সন্ধ্যায় অঙ্গরাজ্যটির আটলান্টা শহরে বার্কমার হাই স্কুল মিলনায়তনে ‘মুক্ত চিন্তা সুস্থ ধারা’ শ্লোগানে এটি অনুষ্ঠিত হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান তারা।

বাংলাধারার সমন্বয়ক মাহবুবুর রহমান ভূঁইয়া ও নির্বাহী পরিচালক রেজওয়ান হৃদয় জানান, প্রবাসে সুস্থ ধারার সাহিত্য, সাংবাদিকতা ও সংস্কৃতিচর্চায় ৪ কৃতি আজীবন সম্মাননা পেতে যাচ্ছেন।

তারা হলেন- রোমেল হোসেইন খান, রুমী কবির, সালেহ উদ্দিন ও রিজওয়ানা রুমু। এছাড়া মরণোত্তর সম্মাননা পাবেন সঙ্গীতশিল্পী তাহমিনা নার্গিস মিঠু।

সম্মাননা অনুষ্ঠানের পাশাপাশি সাংস্কৃতিক পর্বে থাকবে বাংলা ভাষা ও শিল্পকলা কেন্দ্র, সঙ্গীতকার, ব্যান্ড গ্রুপ ‘প্রতিচ্ছবি’ পরিবেশনা, শিশু-কিশোরদের নাচ ও শামীমুল ইসলাম শামীমের রচিত গীতিআলেখ্য ‘নকশী কাঁথার গল্পকথা’। অনুষ্ঠান উপস্থাপনা করার কথা রয়েছে অভিনেত্রী তানিয়া আহমেদের।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!