চীনের মোজা মেলায় বাংলাদেশ

চীনে অনুষ্ঠিত চারদিনব্যাপী ‘আন্তজার্তিক মোজা প্রদর্শনী’-তে অংশ নিয়েছে বাংলাদেশ প্রতিনিধি দল।

ছাইয়েদুল ইসলামবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2019, 01:30 PM
Updated : 24 Nov 2019, 02:14 PM

চলতি নভেম্বরের ১৮ থেকে ২১ নভেম্বর পর্যন্ত ‘চায়না তাথাং ইন্টারন্যাশনাল হোসিয়ারি ইন্ডাস্ট্রি এক্সপজিশন- ২০১৯’ শিরোনামে ওই মোজা মেলাটি ঝেজিয়াং প্রদেশের ঝুচি শহরে অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সিপিসি শাওসিং পৌর কমিটির স্থায়ী কমিটির সদস্য ও ঝুচি পৌর পার্টি কমিটির সেক্রেটারি জু লিয়াংপিং এবং চীন ফেডারেশন অফ ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিকসের সেক্রেটারি জেনারেল, পার্টির কমিটির সেক্রেটারি এবং জাতীয় উৎপাদন শক্তি নির্মাণ কৌশল পরামর্শদাতা কমিটির সদস্য জিয়াং মেনগ বক্তব্য দেন।
এ বছর মোজা মেলার যৌথ ভাবে আয়োজন করে চীন ফেডারেশন অব ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক্স, চীন টেক্সটাইল ইন্ডাস্ট্রি ফেডারেশন, চীন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং সোসাইটি, চীন বুনন শিল্প সমিতি, চীন টেক্সটাইল এবং পোশাক শিক্ষা সমিতি।

আন্তর্জাতিক বাণিজ্য প্রচারের জন্য যৌথভাবে কাজ কারে চীন কাউন্সিল, ঝিজিয়াং প্রাদেশিক কমিটি, ঝুচি পৌর জনগণের সরকার, ঝিজিয়াং ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড কমার্শিয়াল ফেডারেশন, চীন চেম্বার অব ইন্টারন্যাশনাল কমার্স, ঝিজিয়াং চেম্বার অব কমার্স।

প্রদর্শনীতে বাংলাদেশ, আমেরিকা, কানাডা, দক্ষিণ কোরিয়া, মরক্কো, ক্যামেরুন  আফ্রিকা, পাকিস্তান, নেপাল, তাজাকিস্থান, কাজাকিস্থান, সিরিয়া, ইয়েমেন, মিশর, নাইজেরিয়া, জিম্বাবুয়ে, উগান্ডা সহ বিভিন্ন দেশের ৪০০ এরও বেশি ব্যবসায়ী এসেছিল।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!