নিউ ইয়র্কে গানে গানে মান্না দে’র জন্মশতবার্ষিকী

‘মুকুট তাতো পড়ে আছে রাজা শুধু নেই’, ‘দ্বিপ ছিল শিখা ছিল’ ইত্যাদি জনপ্রিয় ৪৫টি গানের মাধ্যমে উপমহাদেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী মান্না দে’র জন্মশতবার্ষিকী উদযাপিত হলো নিউ ইয়র্কে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2019, 06:11 AM
Updated : 18 Nov 2019, 06:12 AM

শনিবার সন্ধ্যায় জ্যামাইকায় স্টার কাবাব পার্টি হলে এ অনুষ্ঠানে প্রবাসীরা অংশ নেন।

বাঙালির হৃদয়ে গেঁথে থাকা সঙ্গীতে শিল্পীর প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের অনন্য এ অনুষ্ঠানের আয়োজন করে ‘রুপন্তী ইউএসএ’ নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার সহায়তায় নিউ ইয়র্কের ‘বাংলা টিভি’।

রথীন্দ্রনাথ রায়কে ক্রেস্ট দিচ্ছেন শিল্পী শান্তনু ভৌমিক

এসময় মান্না দে’র স্মৃতিচারণ করেন আয়োজক সংগঠনের মালিক শারমিন রেজা ইভা, কমিউনিটি নেতা টমাস দুলু রায়, ফখরুল ইসলাম দেলোয়ার, জীবন চৌধুরী, কৌশিক আহমেদ ও আবির আলমগীর।

শুরুতে এ অনুষ্ঠানে মান্না দে’র সাড়া জাগানো সঙ্গীত পরিবেশনের শিল্পী শান্তনু ভৌমিককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ‘রূপন্তী ইউএসএ’ এর প্রধান কার্যনির্বাহী মীর ই ওয়াজেদ শিবলী, লুৎফর রহমান ও নাসরীন রেজা।

শিল্পী রথীন্দ্রনাথ রায় ও শহীদ হাসানকে সম্মাননা ক্রেস্ট দেন অতিথি শিল্পী শান্তনু ভৌমিক।

মান্না দে’র হারানো দিনের গানগুলোর সঙ্গে তবলা বাজান খুশবু আলম, মন্দিরায় ছিলেন শহীদউদ্দিন ও কি-বোর্ডে পার্থ। পুরো অনুষ্ঠান উপস্থাপনা করেন শারমিন রেজা ইভা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!