দলছুটদের চিহ্নিতের আহ্বান নিউ জার্সি বিএনপির সভায়

বিএনপির সদ্যপ্রয়াত নেতা সাদেক হোসেন খোকার এক স্মরণে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত এক আলোচনা সভায় ‘দলছুটদের চিহ্নিত’ করার আহ্বান জানিয়েছেন সংগঠনের নেতা-কর্মীরা। 

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2019, 11:17 AM
Updated : 17 Nov 2019, 11:17 AM

স্থানীয় সময় শনিবার রাতে নিউ জার্সি অঙ্গরাজ্যের প্যাটারসনে বিএনপির উদ্যোগে আয়োজিতি ওই আলোচনা অনুষ্ঠিত হয়।

সভায় বিএনপি নেতা ও ব্যবসায়ী আক্তার হোসেন বলেন, “চরম সুবিধাবাদিরাই বিএনপি ছাড়ছেন। অথচ এরাই সবচেয়ে বেশী সুবিধা নিয়েছেন বিএনপি যখন ক্ষমতায় ছিল। তাই দলছুটদের চিহ্নিত করতে হবে যাতে পুনরায় নানা ছুতানাতায় বিএনপিতে ফিরতে না পারে।”

সম্প্রতি দলত্যাগী দুই নেতার প্রসঙ্গ উল্লেখ করে বাদল আরও বলেন, “প্রকৃত অর্থে যারা বাংলাদেশী জাতীয়তাবাদে উজ্জীবিত তারা কখনোই বিএনপি ছাড়তে পারেন না। যারা সুবিধার মতলবে বিএনপিতে এসেছিলেন তারাই চলে যাবেন- এটাই স্বাভাবিক। ওরা হচ্ছেন জাতীয় সুবিধাবাদী।”

তিনি বলেন, “বেগম খালেদা জিয়ার মুক্তির স্বার্থে দরকার আন্তর্জাতিক লবিং। মানববন্ধন আর প্রতিবাদ সভায় কাজ হবে না। তাই মার্কিন কংগ্রেস, ইউরোপিয় ইউনিয়ন, জাতিসংঘে লবিং চালাতে হবে জোরালোভাবে।”

সাদেক হোসেন খোকার আত্মার মাগফেরাত কামনায় নিউ জার্সি স্টেট বিএনপির দোয়া।

নিউ জার্সি স্টেট বিএনপির সভাপতি নূরল ইসলাম খসরুর সভাপতিত্বে এবং সেক্রেটারি আবুল কালামের সঞ্চালনায় শুরুতে মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। নেতৃত্ব দেন হাফিজ শাহীন আলী।

অন্যান্যদের মধ্যে আরও ছিলেন আনসার আহমেদ, তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির সম্মেলন প্রস্তুতির আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন এবং সদস্য-সচিব ওয়াজেদ আহমেদ জুবায়ের, বিএনপি নেতা মো. খোরশেদ আলম, লেফাজ আহমেদ, জামালউদ্দিন প্রমুখ।

যুক্তরাজ্য বিএনপির পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়ায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এ সভা থেকে অনুরোধ জানানো হয়, অবিলম্বে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটির অনুমোদনের জন্য।

৭ বছর আগে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি ভেঙ্গে দেয়ার পর এখন পর্যন্ত নতুন কমিটি না দেয়ায় পাঁচ-ছয় খণ্ডে বিভক্ত হয়ে কাজ চালাচ্ছেন সংগঠনটির নেতা-কর্মীরা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!