সিডনিতে অস্ট্রেলিয়া-বাংলাদেশ বাণিজ্য সম্মেলন শুরু

অস্ট্রেলিয়ার সিডনিতে শুরু হয়েছে তিন দিনব্যাপি ‘অস্ট্রেলিয়া-বাংলাদেশ ট্রেড কনফারেন্স’।

নাইম আবদুল্লাহ, সিডনি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2019, 08:37 AM
Updated : 14 Nov 2019, 08:37 AM

এতে বাংলাদেশের ৩৯ সদস্যের একটি ব্যবসায়ী প্রতিনিধি দল অংশ নিচ্ছে।

স্থানীয় সময় বুধবার বিকেল থেকে সিডনির ১১৭ ম্যাকুরি স্ট্রিটে ইন্টার কন্টিনেন্টাল হোটেলে এ আয়োজন করেছে বাংলাদেশ হাই কমিশন অস্ট্রেলিয়া, মেলা চলবে শুক্রবার পর্যন্ত।

হাই কমিশনের প্রথম সচিব তাহলীল দেলোয়ার মুনের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য দেন হাই কমিশনার সুফিউর রহমান। প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী।

হাই কমিশনার অস্ট্রেলিয়া-বাংলাদেশের বর্তমান বাণিজ্যিক সম্পর্ক, উন্নয়ন পরিকল্পনা, ভিশন ২০২১ ও ভিশন ২০৪১ বিষয়ে বক্তব্য দেন। পাশাপাশি বাণিজ্য সম্মেলনের উদ্দেশ্য ও লক্ষ্যসহ বাংলাদেশ-অস্ট্রেলিয়ার দ্বিপাক্ষিক সুসম্পর্কের ইতিহাস তুলে ধরেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নিউ সাউথ ওয়েলস সংসদ সদস্য মার্ক কুরি, কনস্যুলেট জেনারেল খন্দকার মাসুদুল আলম ও অস্ট্রেলিয়া বিজনেস কাউন্সিলের কর্মকর্তারা।

বাণিজ্য সম্মেলনটি দ্বিপাক্ষিক অর্থনৈতিক সুযোগকে কাজে লাগিয়ে বাংলাদেশের অর্থনৈতিক সম্ভাবনা তৈরি করবে বলে প্রবাসীরা আশা করছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!