খালেদার মুক্তির জন্য মার্কিন কংগ্রেসের সহায়তা চেয়ে স্মারকলিপি

সংগঠনের চেয়ারপার্সন খালেদা জিয়ার কারামুক্তির জন্য মার্কিন কংগ্রেসের সহায়তা চেয়ে স্মারকলিপি জমা দিয়েছে যুক্তরাষ্ট্র বিএনপির একদল নেতাকর্মী।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2019, 03:12 PM
Updated : 12 Nov 2019, 03:12 PM

স্থানীয় সময় রোববার কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত কমিটিতে এশিয়া মহাদেশ বিষয়ক সাব-কমিটির চেয়ারম্যান ব্র্যাড শারমেনের কাছে ওই স্মারকলিপি জমা দেওয়া হয়।

ক্যালিফোর্নিয়া বিএনপির সভাপতি বদরুল এ চৌধুরী শিপলুর নেতৃত্বে একটি প্রতিনিধি দল ওই স্মারকরিপি জমা দেয়।

স্মারকলিপি জমা দেওয়া শেষে সাংবাদিকদের বিএনপি নেতা শিপলু সাংবাদিকদের জানান, কংগ্রেসের প্রতিনিধিকে তারা বাংলাদেশের সার্বিক পরিস্থিতিসহ কারাগারে আটক সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শারিরীক অবস্থার বিবরণ দিয়েছেন। চিকিৎসার স্বার্থে দ্রুত তার মুক্তি প্রয়োজন বলেও নেতারা উল্লেখ করেছেন।

বিএনপি নেতারা এসময় কংগ্রেসম্যান ব্র্যাড শারমেনকে সাজানো মামলায় খালেদা জিয়াকে জেল দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন।

শিপলু আরও বলেন, “ডেমক্র্যাটিক পার্টির এ কংগ্রেসম্যান মনযোগ সহকারে বিএনপি নেতাদের কথা শোনেন। এনিয়ে তিনি ওয়াশিংটন ডিসিতে ফিরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে কথা বলবেন বলে উল্লেখ করেন।”

বিএনপির এই প্রতিনিধি দলে ছিলেন- এম ওয়াহিদ রহমান, মো. আ. বাছিত, মিকায়েল খান রাসেল, শাহাদাৎ হোসেন শাহীন, সৈয়দ নাসিরউদ্দিন জেবুল, মোয়াজ্জেম আহমেদ রাসেল এবং বদরুল আলম মাসুদ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!