সিডনিতে শুরু হচ্ছে বাংলাদেশের বাণিজ্য সম্মেলন

অস্ট্রেলিয়ার সিডনিতে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘বাংলাদেশ ট্রেড কনফারেন্স’।

নাইম আবদুল্লাহ, সিডনি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2019, 08:55 AM
Updated : 9 Nov 2019, 08:55 AM

আগামী ১৩ থেকে ১৫ নভেম্বর সিডনির ১১৭ ম্যাকুরি স্ট্রিটের ইন্টার কন্টিনেন্টাল হোটেলে এ সম্মেলন হবে বলে জানায় এর আয়োজক বাংলাদেশ হাই কমিশন অস্ট্রেলিয়া।

এ উপলক্ষে শুক্রবার বিকেলে হাই কমিশন তাদের সিডনির কনসুলার অফিসে বাণিজ্য সম্মেলনের উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে।

কনসাল জেনারেল খন্দকার মাসুদুল আলমের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন হাই কমিশনার মোহাম্মদ সুফিউর রহমান ও সম্মেলন সহায়ক প্রতিষ্ঠান ‘অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিল’ (এবিবিসি) এর সভাপতি আসিফ কাউনাইন।

সুফিউর রহমান জানান, এই ট্রেড কনফারেন্স উপলক্ষ্যে বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি প্রায় ৮০ জন বাংলাদেশি ব্যবসায়ীর একটি দলের নেতৃত্ব দেবেন। পাশাপাশি ট্রেড কনফারেন্সকে সাফল্যমণ্ডিত করতে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বাংলাদেশ সরকারের প্রতিনিধিত্ব করবেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ডেপুটি হাই কমিশনার তারেক আহমেদ, ফার্স্ট সেক্রেটারি তাহিলীল দিলওয়ার মুন, সিডনিতে নিযুক্ত কনসাল জেনারেল খন্দকার মাসুদুল আলম, কমার্শিয়াল কাউন্সেলর মোহাম্মদ সাইফুল্লাহ, কনস্যুলার কামরুজ্জামান, এবিবিসির সাধারণ সম্পাদক মোহাম্মদ সরকার, সহ সভাপতি নির্মল্য তালুকদার, কোষ্যাধক্ষ আব্দুল হক, মনিরুল ইসলাম, হোসেইন আরজু, সাহাদাত সরকার, লিটন বাউল এবং বাংলাদেশ মিডিয়া ও প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ রহমতুল্লাহ।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!