আরব আমিরাতের দুটি কেন্দ্রে জেএসসি পরীক্ষা শুরু

সারাদেশের মতো ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে সংযুক্ত আরব আমিরাতের দুটি বৈদেশিক শিক্ষা প্রতিষ্ঠানে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা শুরু হয়েছে।

জাহাঙ্গীর কবীর বাপপি, সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2019, 11:17 AM
Updated : 2 Nov 2019, 11:17 AM

শিক্ষা প্রতিষ্ঠান দুটো হলো আবুধাবির শেখ খালিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ এবং উত্তর আমিরাতের অঙ্গরাজ্য রাসাল খাইমাহর রাসাল খাইমাহ বাংলাদেশ ইংলিশ স্কুল অ্যান্ড কলেজ।

শেখ খালিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ

বাংলাদেশের সঙ্গে সঙ্গতি রেখে স্থানীয় সময় শনিবার সকাল ৮টায় শুরু হয়ে প্রথম দিনের পরীক্ষা শেষ সকাল ১১টায়।

রাজধানী শহর আবুধাবিতে বাংলাদেশের একমাত্র কমিউনিটি স্কুল শেখ খালিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে এবারের জেএসসি পরীক্ষায় ইংরেজি মাধ্যমে আবুধাবি বাংলাদেশ দূতাবাসের তত্ত্বাবধানে ৬০জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান প্রতিষ্ঠানের অধ্যক্ষ মীর আনিসুল হাসান।

রাসাল খাইমাহ বাংলাদেশ ইংলিশ স্কুল অ্যান্ড কলেজ

তিনি জানান, দূতাবাসের রাজনৈতিক কাউন্সেলর মোহাম্মদ মিজানুর রহমান পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে সার্বিক পরীক্ষা প্রস্তুতিতে সন্তুষ্টি প্রকাশ করেন।

অন্যদিকে উত্তর আমিরাতের অঙ্গরাজ্য রাসাল খাইমাহর রাসাল খাইমাহ বাংলাদেশ ইংলিশ স্কুল অ্যান্ড কলেজ পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি তাজ উদ্দীন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান তার শিক্ষা প্রতিষ্ঠান থেকে এবারের জেএসসি পরীক্ষায় ২৯ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। পরীক্ষার প্রথম দিন শান্তিপূর্ণভাবে অতিবাহিত হয়েছে। দুবাই বাংলাদেশ কন্স্যুলেটের শ্রম কাউন্সেলর ফাতেমা জাহানের নেতৃত্বে কন্স্যুলেটের একটি প্রতিনিধি দল উপস্থিত থেকে পরীক্ষা তত্ত্বাবধান করেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!