জার্মান আওয়ামী লীগের ১০১ সদস্যের কমিটি গঠন

জার্মান আওয়ামী লীগের এক কর্মী সমাবেশ থেকে দেশটির সব শহরের বিপুলসংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে আগামী তিন বছরের জন্য ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

হাবিবুর রহমান, জার্মানি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2019, 03:42 PM
Updated : 30 Oct 2019, 03:42 PM

স্থানীয় সময় রোববার ফ্রাঙ্কফুর্টের স্থানীয় একটি আডিটোরিয়ামে ওই কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। ২৭ জুলাই ত্রি বার্ষিক সম্মেলনের ঠিক ৯০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষে এই কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়।

জার্মান আওয়ামী লীগের সভাপতি এ কে এম বসিরুল আলম চৌধুরি সাবুর সভাপতিত্বে এবং সিনিয়র সহ সভাপতি জাহিদুল ইসলাম পুলক ও সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরীর যৌথ পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন জার্মান আওয়ামী লীগের প্রধান পৃষ্ঠপোষক আমিনুর রহমান খসরু, সিনিয়র উপদেষ্টা নুরুল ইসলাম, সিনিয়র উপদেষ্টা সৈয়দ আহমেদ সেলিম, সিনিয়র সহ সভাপতি ইউনুস আলী খান, সিনিয়র সহ সভাপতি নুরে হাসনাত শিপন, সিনিয়র সহ সভাপতি জিল্লুর রহমান, সিনিয়র সহ সভাপতি জাহাঙ্গীর হোসেন, সিনিয়র সহ সভাপতি আতিকুল ইসলাম সবুজ, সহ সভাপতি আব্দুল মান্নান, সহ সভাপতি আনোয়ার হোসেন, সহ সভাপতি আসমা ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার কাজী আসিফ হোসেন দীপ, এন আর ভির সিনিয়র সহ সভাপতি নুরুল ইসলাম, হামবুর্গ সভাপতি মুনতাসির হোসেন খোকন, মিউনিখ সভাপতি রাসিল মাহমুদ, স্টুটগার্ট শাখা সভাপতি শাহ মো. আলি আকবর জার্মান যুবলীগ সভাপতি আমানুল্লাহ ইসলাম, সাধারণ সম্পাদক কায়সার আলম, জার্মান ছাত্রলীগ সভাপতি দেওয়ান আরেফিন টিপুসহ আরও অনেকে।

এছাড়াও টেলিকনফারেন্সে নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য দেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাবেক সভাপতি ও প্রধান উপদেষ্টা, নব নিযুক্ত জার্মান আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা শ্রী অনিল দাস গুপ্ত এবং জার্মান আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক, বর্তমান কার্যনির্বাহী ১ নম্বর সদস্য তানভির হাসান ছোট মনি ।

জার্মান আওয়ামী লীগের সভাপতি এ কে এম বসিরুল আলম চৌধুরি সাবু তার বক্তব্যে জার্মান আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনকে নিয়ে সম্প্রতি সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের নামে যে বিবৃতি দেয়া হয়েছে তা মিথ্যা, ভিত্তিহীন এবং দলের বিরুদ্ধে ষড়যন্ত্র বলে দাবি করেন। তিনি শিগগিরই তাদের বিবৃতি প্রত্যাহারের আহ্বান জানিয়ে বলেন, “তা না করলে ইউরোপীয়ান আওয়ামী লীগের নেতাদের পদত্যাগে আন্দোলন শুরু করবে জার্মান আওয়ামী লীগ।”

তিনি দাবি করেন, জার্মান আওয়ামী লীগ সরাসরি দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে পরিচালিত হয়।

২৭ জুলাই অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশ আওয়ামী লীগ জার্মানি শাখার ত্রিবার্ষিক সম্মেলন। সম্মেলনে দলীয় কাউন্সিলরদের সরাসরি ভোটের মাধ্যমে তিন বছরের জন্য সভাপতি পুনর্নির্বাচিত হয়েছেন এ কে এম বসিরুল আলম চৌধুরি সাবু এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আব্বাস আলী চৌধুরী। এরপর সম্মেলনের তিন মাসের মাথায় এবার গঠন করা হয়েছে ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!