জর্জিয়া আ.লীগের কর্মীদের ঐক্যবদ্ধভাবে সক্রিয় থাকার আহ্বান জানালেন মশিউর

যুক্তরাষ্ট্রের জর্জিয়া আওয়ামী লীগে সঠিক নেতৃত্বের অভাবে দলীয় ঐক্য হুমকির সম্মুখীন হয়েছে উল্লেখ করে সকলকে গঠনতন্ত্রের নির্দেশনা ও আইন-কানুন মেনে সবাইকে এক টেবিলে বসে দলের ভাবমূর্তিকে পুনরুদ্ধারের আহ্বান জানিয়েছেন সংগঠনটির সাবেক উপদেষ্টা মশিউর রহমান চৌধুরী।

রুমী কবির, জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2019, 03:10 PM
Updated : 29 Oct 2019, 03:10 PM

আগামী ৩ নভেম্বর ‘জেল হত্যা দিবস’ সামনে রেখে সংগঠনের আয়োজনে অনুষ্ঠেয় সভার প্রাক্কালে স্থানীয় সময় বুধবার এক বিবৃতিতে মশিউর রহমান চৌধুরী এ আহ্বান জানান।

বিবৃতি তিনি বলেন, “সম্মানিত বর্তমান এবং সাবেক কর্মকর্তা-কর্মীবৃন্দ-সমর্থকদের দৃষ্টি আকর্ষণ পূর্বক জানানো যাচ্ছে যে, এটি এখন আমাদের নিকট নিশ্চয়ই সুস্পষ্ট হয়ে উঠছে যে, ক্রমান্বয়ে সঠিক নেতৃত্বের অভাবে জর্জিয়া আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকাণ্ড এবং দলীয় ঐক্য হুমকির সম্মুখীন হয়েছে এবং এটি অবশ্যই অতীব দু:খজনক। আমি মনে করি, বিগত বিতর্কিত বিভক্ত সম্মেলনে রাতের আঁধারে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ কর্তৃক একতরফাভাবে যে পাঁচ কর্মকর্তার উপর পূর্ণাঙ্গ কমিটি করার দায়িত্ব দেয়া হয়েছিল, অদ্যাবধি তা বাস্তবে আলোর মুখ দেখেনি এবং তারা এক হয়ে কোনো অনুষ্ঠান উদযাপন করতে পারেনি। কারা, কোথায়, কেমন ব্যর্থতা, তা যথাসময়ে নিশ্চয়ই পরিস্ফুটিত হবে এবং নিশ্চয়ই তারা জবাবদিহিতার আওতায় আসবেন”।

সাবেক উপদেষ্টা মশিউর ওই বিবৃতিতে আরও উল্লেখ করেন, “দলীয় ঐক্য বিনষ্টকারীদের আওয়ামী লীগে ঠাঁই নেই বলেই আমরা সকলে জানি। অতএব, জর্জিয়া আওয়ামী লীগের বর্তমান সকল কর্মকর্তাদের প্রতি সবিনয় অনুরোধ, আপনারা বিভেদ ভুলে গিয়ে দলীয় স্বার্থ সমুন্নত রেখে দলের গঠনতন্ত্রের নির্দেশনা-নিয়ম-কানুন মেনে সকলে অবিলম্বে এক টেবিলে একত্রিত হয়ে আগামীর সকল দলীয় কার্যক্রম পালনে যত্নবান হয়ে দলের ভাবমূর্তি পুনঃস্থাপনে নিজেদেরকে পুনরায় নিয়োজিত করুন। আসুন, দলের স্বার্থকে সর্বাগ্রে প্রাধান্য দিয়ে আগামী ৩ নভেম্বর রোববার নিজেদের বিভেদ ভুলে গিয়ে ইন্ডিয়ান গ্রীল রেস্টুরেন্টে সবাই উপস্থিত থেকে বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ জাতীয় অনুষ্ঠান ‘জেল হত্যা দিবস’টি পালন করি।”

মশিউর চৌধুরী বিবৃতির শেষাংশে জর্জিয়া আওয়ামী লীগের বর্তমান কর্মকর্তাদের মধ্যে যারা বিনা নোটিশে দীর্ঘদিন কর্মস্থলের বাইরে অবস্থান করছেন, তাদেরকে আর সময় ক্ষেপন না করে কর্মস্থলে ফেরত আসার আহ্বান জানিয়ে দলীয় কার্যক্রমে অংশগ্রহণপূর্বক একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেন। অন্যথায় তারা দলের কাছে নিজেদের গ্রহণযোগ্যতা হারিয়ে ফেলতে পারেন এবং সাংগঠনিক ক্ষয়-ক্ষতির দায়ভারও তখন তাদেরকেই বহন করতে হবে বলে তিনি সতর্ক করে দেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!