গণমাধ্যমকে বাধ্য করা হচ্ছে চাটুকারিতায়: যুক্তরাষ্ট্র বিএনপি

গণমাধ্যমকে ‘চাটুকারিতায় বাধ্য করা হচ্ছে’ বলে অভিযোগ করেছেন বিএনপি যুক্তরাষ্ট্র শাখার নেতা-কর্মীরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2019, 04:12 AM
Updated : 28 Oct 2019, 04:12 AM

শুক্রবার রাতে নিউ ইয়র্কের জ্যামাইকায় ‘তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির’ সম্মেলন প্রস্তুতিসভায় এ অভিযোগ করেন তারা।

এতে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা সাঙ্গঠনিক সম্পাদক এবং ডেমোক্র্যাটিক পার্টির সঙ্গঠক আকতার হোসেন বাদল।

তিনি বলেন, “বাংলাদেশের গণতন্ত্র আজ বিপন্ন। মানুষের কথা বলার স্বাধীনতা হরণ করা হয়েছে। গণমাধ্যমকে বাধ্য করা হচ্ছে চাটুকারিতায়। সামাজিক সম্প্রীতি ধ্বংসের চেষ্টা চালাচ্ছে ক্ষমতাকে দীর্ঘতর করার অভিপ্রায়ে।

“দুর্নীতিবিরোধী অভিযানের নামে সরকার জনগণের দৃষ্টি সরিয়ে নেওয়ার আপ্রাণ চেষ্টা চালাচ্ছে। কারণ ক্ষমতাসীন দলের লোকজন এতটাই দুর্নীতিতে লিপ্ত যে দুই-একজনকে বহিষ্কার আর গ্রেপ্তারের মধ্য দিয়ে তা কখনোই নির্মূল করা সম্ভব হবে না। এজন্য দরকার এই সরকারকে বিদায় করা।”

বাদল আরও বলেন, “তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী খালেদা জিয়া গুরুতর অসুস্থ। মানবিক কারণে হলেও তাকে জামিনে মুক্তি দেওয়া উচিত চিকিৎসার প্রয়োজনে। সুচিকিৎসার অভাবে তার মৃত্যু হলে সে দায় ক্ষমতাসীনরা কোনভাবেই এড়াতে পারবে না।”

‘তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটি’ সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ওয়াজেদ আহমেদের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন।

আগামী ৯ নভেম্বর দিনটিকে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ হিসেবে পালন করতে নিউ ইয়র্কে একটি সমাবেশ করার ঘোষণা দেন তারা। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত যুক্তরাষ্ট্রের কংগ্রেসসহ আন্তর্জাতিক অঙ্গনে ‘লাগাতার দেন-দরবার’ চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত আসে সভা থেকে।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আনোয়ার হোসেন, মজিবর রহমান স্বপন, সোহেল সরকার, আহম্মদ আলী ও ফাইজুল তুষার। যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি না থাকা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন তারা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!