খালেদা জিয়ার মুক্তিতে ‘শো-ডাউন’ চায় মিশিগান জাসাস

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে যুক্তরাষ্ট্রে ‘বড় ধরনের শো-ডাউন’ করতে চায় ‘জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংসদ’ (জাসাস) মিশিগান শাখা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2019, 03:59 AM
Updated : 23 Oct 2019, 03:59 AM

রোববার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে সঙ্গঠনের অস্থায়ী কার্যালয়ে এক সভা থেকে এমন পরিকল্পনার কথা জানান নেতারা।

আয়োজক সঙ্গঠনের সাধারণ সম্পাদক নজমুল হোসেন শোভনের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সঙ্গঠনটির সভাপতি রিয়াজ আহমেদ।

প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র জাসাসের সহ সভাপতি এনাম উদ্দিন শাহেদ। বিশেষ অতিথি ছিলেন সিলেট মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাকুর রহমান রুমন।

নেতারা জানান, ‘খালেদা জিয়াকে কারামুক্ত করতে এই প্রবাসেও আন্দোলন রচনা করতে হবে। অন্যথায় তার কারামুক্তির পথ সুগম হবে না। আর এ আন্দোলনের প্রতি বিশ্ববিবেককে সম্পৃক্ত ঘটাতে হবে। আর এটি সম্ভব বড় ধরনের শো-ডাউনের মধ্য দিয়ে। মিশিগানের রাজনীতিকদের সঙ্গেও সম্পর্ক জোরদার করতে হবে।’

এ কর্মসূচির আগে মিশিগান অঙ্গরাজ্য জাসাসের পূর্ণাঙ্গ কমিটিও গঠন করতে চান তারা।

সভায় নেতা-কর্মীদের মধ্যে আরও উপস্থিত ছিলেন মিশিগান অঙ্গরাজ্য জাসাসের সিনিয়র সহ সভাপতি হেলাল আবেদীন, সহ সভাপতি আফজালুর রহমান ও আনোয়ার চৌধুরী, সহ সাধারণ সম্পাদক রেজাউল করিম শামিম, জাসাসনেতা আফাজউদ্দিন, মো. শাহজাহান হিটলার, সাজউদ্দিন, সেলিম আহমদ, আব্দুল মুকিত পন্নী, পারভেজ আহমেদ সরোয়ার আহমেদ, সাইফুল আলম খান, মন্নান আহমেদ, খালেদুর রহমান, সৈয়দ রুবেল ও শামসুল হুদা পাশা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!