সিঙ্গাপুরে প্রবাসীদের কবিতা নিয়ে আবৃত্তিসন্ধ্যা

সিঙ্গাপুরে বসবাসরত প্রবাসী কবিদের কবিতা নিয়ে আবৃত্তিসন্ধ্যা করেছে ‘কহন আবৃত্তিচর্চা কেন্দ্র’।

ওমর ফারুকী শিপন, সিঙ্গাপুর থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2019, 04:48 AM
Updated : 22 Oct 2019, 04:48 AM

আয়োজক সঙ্গঠনের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য, প্রশিক্ষক ও আবৃত্তিশিল্পী এ কে এম মাজহারুল আবেদিনের এতে একক আবৃত্তি করেন।

‘পরবাসী কথামালা’ শিরোনামে রোববার স্থানীয় সময় সন্ধ্যায় দেশটির হক সেন্টার অব অ্যাকটিং অ্যান্ড ক্রিয়েটিভিটির ‘স্কাই লাইট স্টুডিওতে’ এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান শেষে মাজহারুল আবেদিন বলেন, “প্রবাসীদের লেখা কবিতাগুলো দর্শকদের সামনে আবৃত্তি করতে পেরে আমি ধন্য৷ তাদের লেখা কবিতাগুলোর প্রতিটি শব্দ আমার হৃদয়কে নাড়া দেয়৷ প্রায় দুইমাস চর্চার পর আজ কবিতাগুলো আপনাদের সামনে উপস্থাপন করলাম।”

‘কহন আবৃত্তিচর্চা কেন্দ্রের’ অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য জাকির হোসেন বলেন, “আজ প্রবাসীদের লেখা কবিতা নিয়ে সিঙ্গাপুরের মাটিতে নতুন ধারা উন্মোচন হলো৷ এই শেষ নয়, আশা করি সামনে আমরা এমন আরো আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করব৷”

লেখক ও কবি শরীফ উদ্দিন বলেন, “সিঙ্গাপুরে এমন সুন্দর একক কবিতা আবৃত্তি অনুষ্ঠানের আয়োজনের জন্য সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ। এমন সুন্দর ও সাবলিল কবিতা আবৃত্তির জন্য মাজহারুল আবেদিনকে শুভেচ্ছা জানাই৷”

উপস্থিত দর্শকদের একজন বলেন, ‘সিঙ্গাপুরের মাটিতে এমন সুন্দর পরিবেশে কবিতা আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন দেখে আমি মুগ্ধ। আবৃত্তিশিল্পীর সাবলিল উচ্চারণ ভঙ্গি ও ব্যাকগ্রাউন্ড মিউজিক অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলে৷’

এর আগে তৌহিদা রহমান টিনার উপস্থাপনায় কবিতা আবৃত্তি শুরু হয়৷ অনুষ্ঠানের ব্যাকগ্রাউন্ড মিউজিক সম্পাদনা করেন ফিরোজ কবির জুয়েল।

গত ২৪ ডিসেম্বর ‘কহন আবৃত্তিচর্চা কেন্দ্র’ সিঙ্গাপুরে তাদের যাত্রা করে। আয়োজনের ধারাবাহিকতায় এটি ছিলো তাদের দ্বিতীয় একক আবৃত্তি অনুষ্ঠান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!