সাংবাদিকদের সঙ্গে যুক্তরাজ্য আ. লীগের ‘সংকট সমাধান’

গত অগাস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে লন্ডনে অনুষ্ঠিত শোক দিবসের সভায় আমন্ত্রিত জ্যেষ্ঠ সাংবাদিকদের সভাস্থল থেকে বের করে দেওয়া এবং আগের রাতে কিছু সাংবাদিকের আমন্ত্রণ বাতিলকে কেন্দ্র করে তৈরি সংকটের সমাধান হয়েছে বলে জানিয়েছে ‘লন্ডন বাংলা প্রেস ক্লাব’।

সৈয়দ নাহাস পাশা যুক্তরাজ্য প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2019, 07:36 AM
Updated : 21 Oct 2019, 07:36 AM

স্থানীয় সময় রোববার বিকেলে ব্রিকলেনে লন্ডন বাংলা প্রেস ক্লাব কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এক সভায় একথা জানান ক্লাব নেতারা।

ক্লাবের সাধারণ সম্পাদক ও ‘চ্যানেল এস’ এর প্রধান প্রতিবেদক মুহাম্মদ জুবায়েরের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন ক্লাব সভাপতি ও ‘সাপ্তাহিক পত্রিকা’ সম্পাদক এমদাদুল হক চৌধুরী।

সভায় জানানো হয়, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক সভাস্থল থেকে সাংবাদিকদের বের করে দেওয়া এবং আমন্ত্রণপত্র ইস্যু করে তা প্রত্যাহার করার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন।

ঘটনার প্রতিবাদে যুক্তরাজ্য আওয়ামী লীগ ও তার অঙ্গ-সংগঠনের সংবাদ বর্জনের কর্মসূচিও সমাপ্ত ঘোষণা করেছে ‘লন্ডন বাংলা প্রেস ক্লাব’।

ঘটনার শিকার লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও বিডিনিউজ টোয়েন্টিফোরের যুক্তরাজ্য প্রতিনিধি সৈয়দ নাহাস পাশা বলেন, “ত্রিশ বছরের বেশি সময় ধরে বিলেতে সাংবাদিকতা করে এই প্রথম এমন ঘটনার শিকার হয়েছি। এতে শুধু আমরা নিজেরা কষ্ট পাইনি, অসম্মানিত বোধ করেছেন সব পর্যায়ের সাংবাদিকরা। অবশেষে এর সুন্দর সমাধানে আমি খুশি হয়েছে এবং আশা করি সবগুলো রাজনৈতিক দলের সঙ্গে আমাদের যে বন্ধুত্বপূর্ণ ও পেশাদারি সম্পর্ক রয়েছে সেটি অব্যাহত থাকবে।”

‘সপ্তাহিক জনমত’ সম্পাদক নবাব উদ্দিন বলেন, “৫০ বছরের পুরনো পত্রিকার সম্পাদক হিসেবে প্রাচীনতম দল আওয়ামী লীগ এবং অন্যান্য রাজনৈতিক দলের সঙ্গে আমাদের ঘনিষ্ঠতা রয়েছে। একটি ঘটনা এর ছন্দপতন ঘটায়। সৃষ্ট সংকটের সমাধানে দু’পক্ষের নেতারা যে ভূমিকা রেখেছেন তার জন্য কৃতজ্ঞতা জানাই।”

প্রেস ক্লাব কোষাধ্যক্ষ আ স ম মাসুম বলেন, “আমরা এমন ঘটনা আর দেখতে চাই না। এক্ষেত্রে রাজনৈতিক দলগুলোর নেতৃত্ব আরো সোচ্চার ও সক্রিয় ভূমিকা রাখবে বলে আশা করি।”

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লন্ডন বাংলা প্রেস ক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি মহিব চৌধুরী, সাবেক সভাপতি বেলাল আহমদ, সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাসন, আবদুস সাত্তার, এটিএন বাংলার প্রধান কার্যনির্বাহী হাফিজ আলম বক্স, এনটিভি পরিচালক মোস্তফা সারোয়ার বাবু এবং ‘ওয়ান বাংলা’ সম্পাদক জাকির হোসেন কয়েস।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!