জর্জিয়া আ. লীগের ভারপ্রাপ্ত সভাপতি হলেন রাসেল

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্য শাখা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির কাওসার বর্তমানে বাংলাদেশে অবস্থান করায় সংগঠনের সহ সভাপতি এ এইচ রাসেলকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দিয়েছে সঙ্গঠনটি।

রুমী কবির, জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2019, 09:24 AM
Updated : 20 Oct 2019, 09:24 AM

১২ অক্টোবর জর্জিয়া অঙ্গরাজ্য শাখা আওয়ামী লীগের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানান সঙ্গঠনের সভাপতি হুমায়ুন কবির কাওসার।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, “অসুস্থতা ও পারিবারিক কারণে বাংলাদেশে অবস্থান করায় জর্জিয়া আওয়ামী লীগের সাংগঠনিক কর্মসূচি পালনের জন্য এ এইচ রাসেলকে আমার অনুপস্থিতকালীন ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হলো। আমার অবর্তমানে তার নেতৃত্বে দলীয় কর্মসূচিগুলো যথাযথভাবে সবাইকে নিয়ে পালন করা হবে বলে আশা করি।”

এদিকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পাওয়ার পর তাৎক্ষণিক অনুভূতি জানাতে গিয়ে রাসেল বলেন, “আমি আমার সাধ্যমত জর্জিয়া আওয়ামী লীগকে সচল রাখতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণে সাধারণ সম্পাদকসহ সবাইকে নিয়ে কাজ করার প্রত্যাশা করছি। এজন্য সবার সহযোগিতা চাই।”

সঙ্গঠন সূত্র জানায়, প্রায় এক বছর সাত মাস আগে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের উপস্থিতিতে জর্জিয়া আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে সিদ্দিকুর রহমান জর্জিয়া আওয়ামী লীগের নতুন কমিটির ৫ জনের নাম ঘোষণা করে গিয়েছিলেন।

ওই পাঁচজনের মধ্যে রয়েছেন সভাপতি হুমায়ুন কবির কাওসার, সহ সভাপতি সৈয়দ মুরাদ ও এ এইচ রাসেল, সাধারণ সম্পাদক মাহমুদ রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নাহিদ।

সেসময় নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য কেন্দ্রীয় নেতারা নির্দেশনা দিয়ে গেলেও আজ পর্যন্ত এই কমিটি পূর্ণাঙ্গ হয়নি বলে কর্মীদের অভিযোগ রয়েছে। ফলে বাকি নেতা-কর্মীরা দীর্ঘদিন ধরে কার্যকরী কমিটি থেকে বিচ্ছিন্ন হয়ে শুধু সাধারণ সদস্য হিসেবে অবস্থান করছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!