আমিরাতে বাংলাদেশি শ্রমবাজার খুলতে মন্ত্রীর অনুরোধ

সংযুক্ত আরব আমিরাতে দীর্ঘদিন বন্ধ থাকা বাংলাদেশের শ্রমবাজার উন্মুক্ত করতে আমিরাত সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

জাহাঙ্গীর কবীর বাপপি, সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2019, 07:34 AM
Updated : 19 Oct 2019, 07:34 AM

স্থানীয় সময় বুধবার দুপুরে আবুধাবিতে শ্রমিক অভিবাসন বিষয়ে এশিয়ার দেশগুলোর আঞ্চলিক ফোরাম ‘আবুধাবি ডায়লগ’ এর একপর্যায়ে আমিরাতের মানবসম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রী নাসের বিন থানি জুমা আল হামলির সঙ্গে বৈঠকে একথা জানান তিনি।

আমিরাতে অবস্থানরত প্রবাসীদের ভিসা ট্রান্সফার চালু করারও আহ্বান জানান ইমরান আহমদ।

এদিকে সংযুক্ত আরব আমিরাত সফররত ইমরান আহমদকে পৃথক পৃথক সংবর্ধনা দিয়েছে ‘বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই’ ও ‘বাংলাদেশ সমিতি শারজাহ’।

স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে দুবাইয়ের একটি হোটেলে ‘বাংলাদেশ বিজনেস কাউন্সিল’ (বিবিসি) দুবাইয়ের উদ্যোগে প্রথম সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়।

আয়োজক সঙ্গঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আইয়ূব আলী বাবুলের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সঙ্গঠনটির সভাপতি মাহতাবুর রহমান নাসির।

প্রবাসে দক্ষ শ্রমিক পাঠাতে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে জানিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, “প্রবাসী রেমিটেন্স যোদ্ধারা দেশের ভাবমূর্তি তুলে ধরতে কাজ করছেন।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত আমিরাতের রাষ্ট্রদূত সাঈদ আল মুহেইরি, আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনিরুস সালেহিন ও দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল ইকবাল হোসেন খান। আরও বক্তব্য দেন দেলওয়ার হোসেন।

আগামী বছর ‘বিজনেস কাউন্সিল’ দুবাইয়ের উদ্যোগে গ্লোবাল সামিটের আয়োজন সফল করতে সবার সহযোগিতা চেয়েছেন বিবিসি সভাপতি।

এদিকে বুধবার স্থানীয় সময় রাতে ‘বাংলাদেশ সমিতি’ শারজাহ শাখার আজীবন সদস্যদের সঙ্গে এক মতবিনিময় সভায় অংশ নেন মন্ত্রী ইমরান আহমদ।

সমিতির সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবুল বাশার।

বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আহমেদ মুনিরুস সালেহিন, বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খান, শারজাহ লেবার স্ট্যান্ডার্ড অথরিটির চেয়ারম্যান সালেম ইউসেফ আল কাসির, বাংলাদেশ সিআইপি অ্যাসোসিয়েশনের সভাপতি মাহতাবুর রহমান নাসির ও  আবু জাফর চৌধুরী।

স্বাগত বক্তব্য দেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি ইসমাইল গনি চৌধুরী।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!