লন্ডনে ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস পালিত

যুক্তরাজ্যে বসবাসরত ঐতিহ্যবাহী ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সাবেক ছাত্রদের সংগঠন জগন্নাথ হল এলামনাই এসোসিয়েশন ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস পালন করেছে।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2019, 06:45 PM
Updated : 17 Oct 2019, 06:45 PM

স্থানীয় সময় মঙ্গলবার পূর্ব লন্ডনের কবি নজরুল সেন্টারে ১৯৮৫ সালের ১৫ অক্টোবর রাতে জগন্নাথ হলে ভবন ধসে নিহতদের স্মরণে এ শোক দিবস পালন করা হয়।

দিবসটি উপলক্ষে যুক্তরাজ্যস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে সন্ধ্যায় পুষ্পস্তবক অর্পণ ও নীরবতা পালন করা হয়। কালো ব্যাজ ধারণ এবং কালো পতাকা উত্তোলন করা হয়। পরে কবি নজরুল সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আইনজীবী অজয় রায় রতন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও থার্ড সেক্টর কনসালটেন্ট বিধান গোস্বামী এর পরিচালনায় এ আলোচনা সভায় জগন্নাথ হল ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্ররা অংশগ্রহন করেন।

ব্যারিস্টার আনিস রহমান, মোহাম্মদ আব্দুল হান্নান, দেওয়ান গৌস সুলতান, তানভীর আহমেদ, চৌধুরী হাফিজুর রহমান, সৈয়দ আবু আকবর আহমেদ ইকবাল, প্রশান্ত পুরকায়স্থ, প্রদীপ মজুমদার, রথীন্দ্র গোস্বামী,  নিখিল চন্দ্র সাহা, লিটন বিশ্বাস, কাজী আশিকুর রহমান, সৈয়দ হামিদুল হক এবং মোহাম্মদ মুজাহিদুল ইসলাম বক্তব্য দেন।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন জয়িতা চৌধুরী।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!